প্রজেক্ট হিলসার বাবুর্চিদের অস্বাস্থ্যকর চর্চার প্রমাণ পেয়েছে ভোক্তা অধিকার

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

সারাদেশে ব্যাপক প্রচারণা পাওয়া পদ্মাপাড়ের বিলাসবহুল রেস্টুরেন্ট প্রজেক্ট হিলসায় অভিযান চালিয়ে বাবুর্চি ও কর্মচারীদের অস্বাস্থ্যকর চর্চার প্রমাণ পেয়েছে মুন্সিগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রেস্টুরেন্টটিতে অভিযানে উঠে এসেছে গুরুতর অনিয়ম ও অব্যবস্থাপনার চিত্র। বুধবার (১৬জুন) দুপুরে এই অভিযান চালানো হয়।

অভিযানে রেস্টুরেন্টেটির বাবুর্চি ও কর্মচারীদের টয়লেটের পর সাবান ব্যবহার না করার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

অভিযানের বিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ বলেন, অভিযানে রেস্তোরাঁটিতে অতিথিদের টয়লেটে সাবানের ব্যবস্থা থাকলেও বাবুর্চি ও স্টাফদের টয়লেটে কোনো সাবান পাওয়া যায়নি। টয়লেটের পর তারা শুধুমাত্র পানি দিয়েই হাত পরিস্কার করছিল। রান্নাঘর পরিস্কার থাকলেও ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে রান্না করা খাবারও মজুদ রাখা হয়েছিলো। যা ঠিক নয়।

এই কর্মকর্তা আরও জানিয়েছেন অভিযানে বিএসটিআইয়ের অনুমোদনহীন বিপুল পরিমাণ সস ও নুডলস পাওয়া গেছে।

এ নিয়ে সেখানে ব্যবস্থা গ্রহণের বিষয়ে এই কর্মকর্তা বলেন, যেহেতু রেস্টুরেন্টটি নতুন চালু হয়েছে তাই তাদেরকে এ দফায় নিয়ম কানুন জানানো হয়েছে। প্রথমবারের মতো তাদের সতর্ক করা হয়েছে এসব ত্রুটি সংশোধন করার জন্য। পরবর্তীতে নিয়ম অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বদৌলতে অল্পদিনেই পরিচিতি পেয়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটের অদূরে ইলিশ মাছের আদলে নির্মিত ‘প্রজেক্ট হিলসা’ রেস্তোরাঁ। তবে, খাবারের মানের চেয়ে দাম বেশি রাখা আর সার্ভিস চার্জ নিয়ে ক্রেতাদের মাঝে রয়েছে অসন্তোষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply