মিরানচুকের দুর্দান্ত গোলে জয়ের ধারায় ফিরলো রাশিয়া

|

ইউরোতে বি গ্রুপের দ্বিতীয় ম্যাচে এসে নিজেদের প্রথম ম্যাচের ধারা বদলে যেতে দেখলো রাশিয়া ও ফিনল্যান্ড। বেলজিয়ামের কাছে হেরে ইউরো যাত্রা শুরু করা রাশিয়া এবার তাদের দেশের ক্রেস্তোভস্কি স্টেডিয়ামে ১-০ গোলে পরাজিত করেছে ফিনল্যান্ডকে। ডেনমার্ককে হারিয়ে শুভ সূচনাই করেছিল ফিনল্যান্ড।

প্রথমার্ধের শেষে ইনজুরি টাইমে করা আলেকসেই মিরানচুকের দুর্দান্ত গোলটিই অবশেষে রাশিয়ার জয়ের জন্য যথেষ্ট বলে প্রতীয়মান হয়। প্রথমার্ধের শেষে যোগ করা সময়ের ২য় মিনিটে মিরানচুক ফিনল্যান্ডের ডি বক্সের ডান প্রান্ত দিয়ে ঢুকে বাঁ পায়ের বাকানো শটে পরাস্ত করেন ফিনিশ গোলকিপার লুকাস হ্রাদেকিকে। অন্যদিকে বেশ কয়েকটি সুযোগ পেয়েও সেগুলো কাজে না লাগানোর দায় থেকে যায় ফিনিশ ফরোয়ার্ড পুক্কি ও পোজানপালোর।

বলের দখল, গোলমুখে শট, পাসের সংখ্যা- সবদিকেই যোগ্য দল হিসেবে জিতেছে স্তানিস্লাভ চেরচেসভের শিষ্যরা। যদিও নিজেদের জয়কে আরো সহজ করা ও ব্যবধান বাড়ানোর অনেক সুযোগ পেয়েছিল রাশিয়া। ম্যাচের ৩২ মিনিটে ডালার কুযায়েভের শট দারুণ দক্ষতায় রুখে দেন গোলরক্ষক লুকাস হ্রাদেকি। এছাড়াও রাশান তালিসম্যান আরদেম জিউবার শট গিয়ে বারে লাগলে নূন্যতম ব্যবধানেই ম্যাচ জেতে রাশিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply