সুপার ওভার জিতে সুপার লিগে মোহামেডান

|

প্রথমবার সুপার ওভারের দেখা মিললো এবারের ঢাকা প্রিমিয়ার লিগে। রোমাঞ্চকর ম্যাচে খেলাঘরকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত করেছে সাকিব বিহীন মোহামেডান। সুপার সিক্স নিশ্চিত হয়েছে বাকি ৫ দলেরও। সবার উপরে প্রাইম ব্যাংক আর প্রাইম দোলেশ্বর। এরপরই আছে যথাক্রমে আবাহনী, মোহামেডান, গাজী গ্রুপ ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর রেলিগেশনের তিন দলের মধ্যে আছে এখন পর্যন্ত কোন পয়েন্ট না পাওয়া পারটেক্স।

নাটকীয় আর রোমাঞ্চের সাথে এবার গাঁটছড়া যেন মোহামেডানের। শেষ ২ ওভারে দরকার ছিলো ১৩ রান। ৬ উইকেট হাতে নিয়েও সেই সমীকরণ মেলাতে পারলো না খেলাঘর। ২০ ওভারেও হলো না ম্যাচের ফল। প্রথমবার লিগে সুপার ওভারে গড়ালো ম্যাচ। এখানে জিতে সুপার লিগ নিশ্চিত করলো এবারের লিগে আলোচিত নাম মোহামেডান। বৃষ্টির কারণে ১০ ওভারে নেমে আসা ম্যাচে রানের বৃষ্টি নামান আব্দুল মজিদ। তার ৫৭ রানের বিস্ফোরক ইনিংসে মোহামেডান করে ৮৮। যদিও শেষ ২ ওভারে ৫ রানে ৬ উইকেট না হারালে স্কোর আরো বড় হতে পারতো সাদা কালোদের। তবে শুভাগত-রাহির দুর্দান্ত বোলিং এ ঠিক সেই ৮৮ তেই থামে খেলাঘর।

১৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার লিগ নিশ্চিত করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ১৫ পয়েন্ট নিয়ে এরপরেই আছে প্রাইম দোলেশ্বর। মুশফিকুর রহিম-মোসাদ্দেক হোসেনের সৈকতের আবাহনীও সঙ্গী হয়েছে তাদের । এছাড়া সাকিব বিহীন মোহামেডান শেষ তিন ম্যাচ খেললেও নিশ্চিত করেছে সুপার সিক্স। এছাড়া গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবেরও নিশ্চিত হয়েছে সেরা ছয়। যদিও বৃহস্পতিবার শেখ জামালকে হারালে ব্রাদার্সের পয়েন্ট হবে সমান ১২। কিন্তু বাইলজ অনুযায়ী জয় সংখ্যায় এগিয়ে থেকে সুপার লিগে চলে গেছে শেখ জামাল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply