রোনালদোর রেকর্ড গড়া রাত

|

ইউরো চ্যাম্পিয়নশিপ ধরে রাখার মিশনটা বুদাপেস্টে হাঙ্গেরিকে ৩-০ গোলে হারানোর মধ্য দিয়ে শুরু করলো পর্তুগাল। এই স্কোরলাইন ম্যাচের লড়াইকে পুরোপুরি প্রকাশ করতে না পারলেও স্কোরশিটে ক্রিস্টিয়ানো রোনালদোর নাম দেখে ভবিষ্যতের কোনো দর্শক ভাবতেই পারে, এ আর এমন কী! রোনালদো তো এমনটা হরহামেশাই করেন। কিন্তু গ্রুপ এফ এর ম্যাচটির প্রায় পুরোটাই কেটেছে অনিশ্চয়তার দোলাচলে। এ দিন মাঠে নেমেই অনন্য সাধারণ এক রেকর্ড করে ফেলেছেন সিআরসেভেন। পাঁচটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলা প্রথম ফুটবল হলেন এই পর্তুগিজ মহাতারকা।

কেবল মাঠে নেমেই কাজ শেষ ভেবে নেয়ার ধাতুতে তৈরি হননি ক্রিস্টিয়ানো রোনালদো। রাফায়েল গেরেইরোর প্রথম গোলের পরে সিআরসেভেনের জোড়া গোলে নিশ্চিত হয় পর্তুগালের বড় জয়। পেনাল্টি থেকে পাওয়া প্রথম গোলের মাধ্যমে ফরাসি কিংবদন্তী মিশেল প্লাতিনিকে টপকে ইউরোর সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেন রোনালদো। আর অতিরিক্ত সময়ে রাফা সিলভার সাথে ওয়ান-টু’র মাধ্যমে হাঙ্গেরিয়ান গোলরক্ষক পিটার গুলাস্কিকে পেরিয়ে দ্বিতীয় গোলটি করে বুঝিয়েও দিলেন ৩৬ বছরে এসেও মরিচা পড়েনি সিআরসেভেনের পায়ে।

পুসকাস অ্যারেনায় ম্যাচের প্রথমার্ধেই দাপট দেখিয়েছে পর্তুগাল। কিন্তু রোনালদো দিয়েগো জতা ও বার্নাদো সিলভার ব্যর্থতায় দেখেনি গোলের মুখ। দ্বিতীয়ার্ধে যতোই সময় যাচ্ছিলো পর্তুগালের বিরুদ্ধে অঘটন ঘটানোর আশা ততোই বেড়ে যাচ্ছিলো হাঙ্গেরির। বদলি খেলোয়াড় জাবোলস শনের শট অল্পের জন্য খুঁজে পায়নি গোলের ঠিকানা।

অবশেষে ৮৪ মিনিটে রাফায়েল গেরেইরোর তীব্র গতির শট ডিফ্লেকটেড হয়ে হাঙ্গেরির জালে জড়ালে খুলে যায় গোলমুখ। তারপর সকল আলো নিজের দিকে কেড়ে নিতে দেরি করেননি রোনালদো। জোড়া গোলে তার আন্তর্জাতিক গোল সংখ্যাকে নিয়ে গেল ১০৬ এ। ইরানি স্ট্রাইকার আলী দাইয়ির বিশ্বরেকর্ড থেকে আর মাত্র ৩টি গোল দূরে আছেন এই পর্তুগিজ গোল মেশিন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply