বিগ ম্যাচে মুখোমুখি ফ্রান্স-জার্মানি

|

এবারের ইউরোর প্রথম বড় ম্যাচ আজ। দিনের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে পরস্পরের মুখোমুখি হতে যাচ্ছে ফ্রান্স ও জার্মানি। বাংলাদেশ সময় রাত ১টায় পরস্পরের মুখোমুখি হবে দুই দল।

গতবারের রানার্স আপ ফ্রান্স ফেভারিট হিসেবেই শুরু করেছে এবারের ইউরো। গতবার নিজেদের মাঠে ইউরো জিততে না পারা ফ্রান্স দু’বছর পরই জিতেছে বিশ্বকাপ। এবারের আসরে নতুন আর দুর্দান্ত সব খেলোয়াড় রয়েছে দলটিতে। যে কারণে অনেকেই বর্তমান ফ্রান্সকে ২০১৮ বিশ্বকাপের দলটার চেয়েও শক্তিশালী বলছেন।

২০০০ সালে ফ্রান্সের হয়ে ইউরো জেতা থিয়েরি অঁরি বলছেন, এমবাপ্পে ফর্মে থাকলে গত ইউরোর হতাশা ভুলে যাওয়াটা সহজ হবে ফ্রান্সের জন্য।

এদিকে এবারের ইউরোর জন্য করিম বেনজেমাকে দলে নিয়েছেন কোচ দিদিয়ের দেশম। এমবাপ্পে ছাড়াও দলে রয়েছেন অলিভার জিরৌ,কান্তে, হুগো লরিস, আন্তইন গ্রিজমান, ডেম্বেলে, রাফায়েল ভারান প্রমুখ।

অপরদিকে, ১ম ম্যাচে ফ্রান্সের বিরূদ্ধে জয় নিয়ে মাঠ ছাড়তে আশাবাদী জার্মানির হোয়াকিম লো। জার্মান আক্রমণভাগে অভিজ্ঞ থমাস মুলারকে সঙ্গ দেবেন কাই হাভার্টজ ও সার্গেই নাব্রে। মিডফিল্ডে উত্তাপ ছড়াতে প্রস্তুত টনি ক্রুস ও গুন্ডোগান। আর এমবাপ্পে-জিরৌ’দের আক্রমণ সামলাতে রক্ষণভাগে থাকবেন ম্যাট হুমলস, ম্যাথিয়াস গিন্টার, ও অ্যান্টোনিও রুডিগার। এছাড়াও বরাবরের মতই অধিনায়কের আর্মব্যান্ড হাতে গোলপোস্টের নিরাপত্তায় সদা প্রস্তুত ম্যানুয়েল নয়ার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply