বইমেলায় পর্ন তারকাদের নামে স্টল: মুচলেকা দিয়ে মুক্তি

|

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের কালিহাতীতে অমর একুশে বইমেলায় পর্ন তারকাদের নামে স্টল খোলার ঘটনায় আটককৃত তিন কিশোরকে ছেড়ে দিয়েছে পুলিশ। আটক তিনজনই চলমান এসএসসি পরীক্ষার্থী হওয়ায় গতকাল সন্ধ্যায় অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

গতকাল মঙ্গলবার দুপুরে ‘জনি সিন্স মিয়া খলিফা’ নাম ব্যবহার করে স্থানীয় প্রশাসন আয়োজিত একুশে বইমেলায় স্টল দেয়ার অভিযোগে মেলা প্রাঙ্গণ থেকে তাদের আটক করা হয়।

মেলা কমিটির সদস্যদের দাবি, বইমেলায় স্টলে পর্ন তারকার নাম ব্যবহার করে ব্যানার টাঙানোর হয়। এসব নাম সম্পর্কে তাদের আয়োজকদের ধারণা না থাকায় কারো কাছে তা আপত্তিকর মনে হয়নি। তবে স্টলের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর বিতর্কের সৃষ্টি হলে বিষয়টি তাদের নজরে আসে। পরে মঙ্গলবার দুপুরে স্টলটি বন্ধ করে এর স্বত্বাধিকারী তিন কিশোরকে আটক করে পুলিশের কাছে তুলে দেয়া হয়।

কালিহাতির উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক মোসাম্মৎ শাহীনা আক্তার বলেন, অভিযোগটি পাওয়ার পরই স্টল বরাদ্দ পাওয়া তিনজনকে আটক করা হয়। তারা স্টল বরাদ্দের সময় একটি নাম দিয়েছিলেন, কিন্তু পরে অন্য নাম ব্যবহার করেন।

তিনি আরও বলেন, আটককৃতরা এসএসসি পরীক্ষার্থী হওয়ায় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে অভিভাবকদের জিম্মায় দেয়া হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, আমরা পুরো বিষয়টি খতিয়ে দেখবো।

কালিহাতি থানার ওসি মীর মোশাররফ হোসেন বলেন, মেলা কমিটির পক্ষ থেকে তিন কিশোরকে প্রথমে পুলিশের কাছে তুলে দেয়া হয়। কিন্তু তারা অপ্রাপ্তবয়স্ক ও চলমান এসএসসি পরীক্ষার্থী হওয়া মেলা কমিটির সদস্য সচিব আনসার আলী ও অন্যান্য সদস্যদের উপস্থিতিতে তিন কিশোরের মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, ইন্টারনেট থেকে এই ধরণের নাম তারা জানতে পারে। তবে জনি সিন্স ও মিয়া খলিফা যে পর্ন তারকাদের নাম তা তারা বুঝতে পারেনি বলে দাবি করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply