‘এমন আচরণের দুঃসাহস কোথা থেকে আসে?’

|

'এমন আচরণের দুঃসাহস কোথা থেকে আসে?'

জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যা চেষ্টার প্রতিবাদে সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। তারকারাও পাশে দাঁড়িয়েছেন পরীমণির। সোশ্যাল মিডিয়ায় দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও পরীমণির হেনস্তাকারীদের বিচার চাইলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুঃখ প্রকাশ করে জয়া আহসান বলেন, পরীমণির খবরটি শোনার পর থেকে বেদনা ও ধিক্কারে মনটা ভরে উঠেছে। আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে, অভিনয় জগতের একজন সদস্য হিসেবে।

একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনো মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনো মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে–ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো?

এ ঘটনা আমরা তলা পর্যন্ত বুঝতে চাই। আমরা দেখতে চাই, এমন দুর্বৃত্তপণার বিচার হয়েছে। দেখতে চাই, কোনো মেয়ে—তা সে যে–ই হোক—তার সঙ্গে এমন আচরণের অবসান হয়েছে।

উল্লেখ্য, গত ৯ জুন উত্তরা বোট ক্লাবের পরিচালক নাসির ইউ মাহমুদ ও ব্যবসায়ী অমি পরীমণিকে ধর্ষণ ও হত্যা করার চেষ্টা করে। ১৩ জুন পরীমণি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচার চেয়ে প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি লেখেন। পরে সেদিন রাত ১০টার দিকে সংবাদ সম্মেলনে অভিযুক্তদের নাম প্রকাশ করেন। ১৪ জুন তিনি সাভার থানায় মামলা দায়ের করলে পুলিশ অমি, নাসিরসহ তিন নারীকে গ্রেফতার করে।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply