ভাঙ্গায় দুই পক্ষের সংঘর্ষে আহত অন্তত ৩০

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের ভাঙ্গায় দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে ২০টি বসতঘর।

সোমবার সকালে উপজেলার মানিকদাহ ইউনিয়নের খাকান্দা নাজিরপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, খাকান্দা নাজিরপুর গ্রামের সাবেক ব্যাংকার আবুল কালাম মোল্লা ও একই এলাকার সুলতান মাতুব্বর, এয়াকুব মিয়া ও করিম মাতুব্বরের সাথে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেশ কিছু দিন যাবত বিরোধ চলছিল। এরা সবাই স্থানীয় সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের সমর্থক।

ব্যাংকার আবুল কালাম মোল্লা জানান, আমার ভাতিজা অনিক মোল্লাকে রোববার বিকালে পুখুরিয়া বাজার হতে সুলতান মাতুব্বরের লোকজন কুপিয়ে আহত করে। তাকে হাসপাতালে ভর্তি করে তার পিতা হারুন মোল্লা ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করে। মামলা দায়েরর খবর পেয়ে আজ সকালে সুলতান মাতুব্বর প্রায় দুশ’ লোক নিয়ে দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে তাদের বাড়ি ঘড়ে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। হামলাকারীরা তাদের বাগানের বিভিন্ন প্রজাতির প্রায় শতাধিক ফলজ গাছও কেটে ফেলে। এতে তাদের অন্তত ২০ জন আহত হয়েছে বলে জানান তিনি। আহতদের সদরপুর ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে বিষয়টি নিয়ে সুলতান মাতুব্বর, এয়াকুব মিয়া ও করিম মাতুব্বরের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের বাড়িতে পাওয়া যায়নি। এমনকি তাদের ব্যবহৃত মুঠোফোন নম্বরটিও বন্ধ পাওয়া যায়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ লুৎফর রহমান জানান, এলাকায় আধিপত্যকে কেন্দ্র করে সকালে দু’দল গ্রামবাসী দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে ভাঙ্গা ও সদরপুর থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে গ্রামবাসীকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থল থেকে ১৩ জনকে আটক করা হয়। পরবর্তী কোনো ধরনের ঘটনা এড়াতে গ্রামটির মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply