পাবিপ্রবিতে পরীক্ষা শুরু হবে রাত সাড়ে ১০টায়, শেষ দেড়টায়!

|

পাবনা প্রতিনিধি:
সম্প্রতি রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গভীর রাতে ক্লাস নেওয়ার ঘটনার পর এবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) রাতে পরীক্ষা আয়োজনের রুটিন প্রকাশের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু স্বাক্ষরিত এক নোটিশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

নোটিশে দেখা যায়, শনিবার (১২ জুন) পাবিপ্রবির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্যাডে একটি নোটিশ দেওয়া হয়। যেখানে উল্লেখ করা হয়েছে, ওই বিভাগের ২০১৫-২০১৬ সেশনের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সবাইকে যথা সময়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়। সেখানে উল্লেখ করা হয়- ২৩ জুন কোর্স নম্বর ইইই-৪১২১, ২৮ জুন ইইই-৪১৩৫, ৩ জুলাই ইইই-৪১০৯, ৭ জুলাই ইইই-৪১০১ এবং ১৩ জুলাই ইইই-৪১০৩ কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা রুটিন অনুযায়ী রাত সাড়ে ১০টায় শুরু হবে এবং শেষ হবে দেড়টায়।

শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানায়, পাবিপ্রবি ক্যাম্পাসে কী চলছে, আমরা বুঝতে পারছি না। ভিসি স্যার প্রকল্প নিয়ে ব্যস্ত, আর শিক্ষকরা রাতে পরীক্ষা নেওয়ার নোটিশ দিতে ব্যস্ত। ‘এটা আমাদের দুর্ভাগ্য’ বলেও আফসোস করে শিক্ষার্থীরা।

বিষয়টি নিয়ে বিভাগের ২০১৫-২০১৬ সেশনের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডুর সঙ্গে কথা হলে তিনি বিষয়টিকে ‘ভুল’ বলে মন্তব্য করেন। তিনি বলেন, এটি ভুল করে টাইপিং মিসটেকের কারণে হয়েছে, সময় ঠিক করে দেওয়া হবে। কীভাবে এত বড় ভুল হয়েছে, জানতে চাইলে তিনি কোনও সঠিক উত্তর দিতে পারেননি।

পাবিপ্রবি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান দীলিপ কুমার সরকারের মুঠোফোনে কয়েকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমুল্লাহ গভীর রাতে অনলাইনে ক্লাস নিয়ে সারা দেশে নানা বিতর্কের জন্ম দেন। তার রেশ না কাটতেই পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গভীর রাতে পরীক্ষা নেওয়ার নোটিশ দেওয়ায় বিষয়টি তোলপাড়ের সৃষ্টি হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply