বার্মিংহামে কিউইদের আধিপত্য

|

বার্মিংহামে আজ (১০ জুন) শুরু হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট। শেষ খবর পাওয়া পর্যন্ত টস জিতে ব্যাট করা ইংল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ২৩০ রান। ধীরস্থির সূচনার পরও কিউই বোলারদের সম্মিলিত আক্রমণে প্রথম ইনিংসে বড় সংগ্রহের আশা হয়তো খুব একটা দেখছে না ইংলিশরা।

দুই ওপেনার রোরি বার্নস ও ডম সিবলি প্রথম টেস্টের ফর্ম টেনে এনেছেন এখানেও। ওপেনিং জুটিতে ৭২ রান আসার পর ম্যাট হেনরির বলে আউট হন ডম সিবলি। তাতেই ইংল্যান্ড ইনিংসে লাগে ছোটখাট একটা মড়ক। ১২৭ রানের মধ্যেই বিদায় হন ক্রলি, অধিনায়ক রুট ও পাঁচে নামা ওলি পোপ। তারপর ড্যান লরেন্সের সাথে প্রতিরোধের চেষ্টা চালিয়ে যান রোরি বার্নস। বোল্টের বলে ব্যক্তিগত ৮১ রানে বার্নস ফিরে গেলেও এখনো ক্রিজে একমাত্র স্বীকৃত ব্যাটার হিসেবে রয়ে গেছেন লরেন্স। তার সংগ্রহ অপরাজিত ৫৩ রান।

সুইং বোলারদের স্বর্গ বার্মিংহামের কন্ডিশন এ পর্যন্ত ভালোভাবেই কাজে লাগিয়েছে কিউই বোলাররা। আগের টেস্টে খেলা টিম সাউদি ও কাইল জেমিসনকে ছাড়াই এ টেস্টে নামে নিউজিল্যান্ড। তাদের জায়গায় দলে এসেই ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি নিয়েছেন দুটি করে উইকেট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালকে মাথায় রেখে সেরা কম্বিনেশনের খোঁজে খেলোয়াড়দের ঘুরিয়ে ফিরিয়ে খেলাচ্ছে কিউইরা। প্রথম দিনের অধিকাংশ খেলা হয়ে যাবার পর মনে হচ্ছে, এক মধুর সমস্যায় পড়তে যাচ্ছে নিউজিল্যান্ড।









Leave a reply