যুদ্ধের সময় মূল নেতা পাকিস্তানের কাছে আত্মসমর্পণ করেছিলেন: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

যুদ্ধের সময় মূল নেতা পাকিস্তানের কাছে আত্মসমর্পণ করেছিলেন এবং আওয়ামী লীগের নেতারা ভারতে পালিয়েছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সে সময় জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে নেমেছেন। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল মহানগর দক্ষিণের আয়োজনে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

সব পাঠ্যবইয়ে জিয়াউর রহমানকে খুনী হিসেবে উল্লেখ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, চারপাশে সব আওয়ামী লীগ নেতারা আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। তাদের হাতে দেশ বেশি দিন টিকবে না। বিরুদ্ধে কথা বললেই তারা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে বলেও ক্ষোভ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, সবখানেই শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন বলে উল্লেখ করা হয়। ১৯৭১ সালে শেখ মুজিবুর রহমান একাই দেশ স্বাধীন করেছেন তা সত্য নয়। হাজার হাজার মানুষ অস্ত্র হাতে যুদ্ধ করেছেন।

মির্জা ফখরুল বলেন, শেখ মুজিব নিজেই বলেছেন তার চারপাশে সব চোর। আজকে সেই চোরেরা আবার ফিরে এসেছে। এসময়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহবান জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply