সাকিব-মুশফিকের তথ্য ফাঁস করে ভিলেন বানাচ্ছে কে?

|

যে খবর সাধারণের জন্য নয়, হরহামেশা সেটিই চাউড় হচ্ছে নানা মাধ্যমে। বিসিবির অন্দরমহলের এসব খবরে কখনো সাকিব, কখনো তামিম, কখনো বা সেই খবরে কাঠগড়ায় তোলা হচ্ছে মুশফিককে।

এই যেমন সম্প্রতি জিম্বাবুয়ে সিরিজের টি-২০ থেকে মুশফিক ছুটি চেয়েছেন এমন তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। কাজটি যে ঠিক হয়নি তা জানালেন খোদ বিসিবির পরিচালক আর মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

বিসিবির নির্বাচক হাবিবুল বাশার জানান, এই বিতর্কে এবার সতর্ক ছিলো বোর্ড। টানা বায়ো বাবলে থেকে খেলা বেশ কঠিন। তাই কারো ছুটি চাওয়া কিংবা বিশ্রাম দেয়া না, বিসিবির চাওয়া ছিল, ক্রিকেটের স্বার্থ বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নেবে দুই পক্ষ।

কিন্তু নির্বাচক বাশারের এই কথা ধোপে টেকেনি। তারই সতীর্থ প্রধান নির্বাচক ২ ঘণ্টা যেতে না যেতেই দেন নতুন খবর। জিম্বাবুয়ে সিরিজে ছুটি চেয়েছেন মুশফিক। অথচ ছুটি মুশফিক চাইবেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যানের কাছে। প্রধান নির্বাচকের সাথে হয়তো মুশফিক সেটি শেয়ার করেছেন। আর সেই খবরটাই রটিয়ে দিয়ে এবার ভিলেন বানানো হলো মুশফিকুর রহিমকে। প্রশ্ন তাই এসে যায় অবধারিতভাবেই, কেন এই অপেশাদারিত্ব?

এ বছরের শুরুতেও ঘটে এমন কিছু ঘটনা। সেবার ভিলেন হয়েছিলেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মাঝপথে খবর আসে নিউজিল্যান্ড যাবেন না সাকিব। ছুটি নিয়েছেন তিনি। অথচ পরে সাকিব জানান এটা ছিল একান্ত ব্যক্তিগত আলোচনা। যা তিনি শুধু বোর্ডের একজনের সাথেই করেছিলেন। আনুষ্ঠানিক কোনো চিঠি দেয়ার আগেই কীভাবে সেই খবর বাইরে এলো তা নিয়ে তখন শুরু হয় হৈ চৈ।

এর বিপরীত দৃশ্য ছিল তামিম ইকবালের বেলায়। নিউজিল্যান্ড সফরের মাঝপথে তামিম নিজেই জানান তিনি থাকবেন না টি-২০ সিরিজে। সেই সিদ্ধান্ত নাকি দেশে থাকতেই সবার সাথে আলোচনা করেই নেয়া হয়েছিল। প্রশ্ন ওঠে তখনই, সাকিবের ছুটি চাওয়ার খবরটি যদি বাইরে চলে যায় সাথে সাথেই তবে তামিমের ছুটি নেয়ার খবরটি এতোদিন গোপন ছিল কীভাবে? তামিমের ঘটনায় এটা পরিষ্কার হয় বিসিবি চাইলে ক্রিকেটারদের তথ্য দীর্ঘদিন গোপন রাখতে পারে। কিন্তু কেউ কেউ প্রয়োজন মতো কোনো ক্রিকেটারের তথ্য ফাঁস করেন, কারোটা চেপে যান।

ক্রিকেটারদের ছুটি সঙ্কট কাটাতে সাকিব প্রিমিয়ার লিগের মাঝপথেই যাচ্ছেন যুক্তরাষ্ট্রে। তামিম ইকবালও বিশ্রাম নিয়ে ভাবছেন নতুন করে। বলতে গেলে ভাবতে বাধ্য হচ্ছে! কেননা কাউকে ভিলেন বানাতে ব্যক্তিগত মতামতকেও ব্যবহার করতেও যে ছাড়ছেন না বিসিবির কর্তারা!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply