বেরোবি থেকে কলিমউল্লাহর বিদায়, নতুন উপাচার্য হাসিবুর রশীদ

|

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্যের দায়িত্ব থেকে বিদায় নিতে যাচ্ছেন নানা কারণে আলোচিত-সমালোচিত হওয়া নাজমুল আহসান কলিমউল্লাহ। চার বছরের মেয়াদ শেষে তার পদে নিয়োগ দেওয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক হাসিবুর রশীদকে। আগামী ১৪ জুন থেকে এই নিয়োগ কার্যকর হবে।

বুধবার বাংলাদেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য মো. আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়টির উপাচার্য পদে এই নিয়োগ দিয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো গেছে। নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে উপাচার্যকে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকতে হবে।

নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক হাসিবুর রশীদ এতদিন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে ২০১৭ সালের ১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহকে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। দায়িত্ব পাওয়ার পর থেকে তার বিরুদ্ধে ক্যাম্পাসে না থাকাসহ নানা অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন করে আসছিলেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষকেরা। সবশেষ, শিক্ষামন্ত্রী ড. দীপু মনির বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে আলোচনায় এসেছিলেন তিনি।









Leave a reply