জেনারেটর নষ্ট, মোমবাতি জ্বালিয়ে করতে হলো ইসিজি

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে নষ্ট হয়ে পড়ে আছে জেনারেটর। ফলে বৈদ্যুতিক লোডশেডিং হলেই অন্ধকার নেমে আসে পুরো হাসপাতালে। সবশেষ রোববার (৬ জুন) বজ্রপাতে আহত এক রোগীকে হাসপাতালে নেওয়া হলে তার ইসিজি করতে হয়েছে মোমবাতি জ্বালিয়ে।

ওই রোগীর স্বজনরা জানান, রোববার সন্ধ্যায় বজ্রপাতে আহত মহেশ্বরচাঁদা গ্রামের মোহাম্মদ আলীকে হাসপাতালে নেওয়া হলে দুই ঘণ্টা বিদ্যুতের জন্য অপেক্ষা করে শেষ পর্যন্ত হাসপাতালের মর্গে মোমবাতি জ্বালিয়ে ইসিজি করা হয়। এরপর জানা যায় তিনি মারা গেছেন।

হাসপাতালে আসা অন্যান্য রোগী ও তাদের স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে হাসপাতালের জেনারেটর অকেজো হয়ে পড়ে থাকলেও সেটি মেরামতের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। এমনকি লোডশেডিং হলে করা হয় না বিকল্প আলোর ব্যবস্থাও।

হাসপাতালটির মহিলা ওয়ার্ডে ভর্তি উপজেলার বেজপাড়া এলাকার শীতা রাণীর স্বজন মিতা রাণী বলেন, সোমবার সন্ধ্যায় বিদ্যুৎ চলে যায়। এরপর গভীর রাতে বিদ্যুৎ আসে। এই দীর্ঘসময় হাসপাতাল অন্ধকার ছিল। হাসপাতাল থেকে কোনো আলোর ব্যবস্থা করা হয়নি। নিজেরা মোমবাতি কিনে খাওয়াসহ বিভিন্ন কাজ করেছি।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীমা শিরিন লুবনাকে ফোন করা হলে তিনি মন্তব্য জানতে হাসপাতালে যেতে বলেন।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, এ ব্যাপারে তার কাছে কোনো তথ্য নেই। বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন বলেও আশ্বস্ত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply