ইনজুরি আর কার্ড জটিলতায় বিপাকে বাংলাদেশ ফুটবল দল

|

ইনজুরি আর কার্ড জটিলতায় কাতারে এখন বিবর্ণ বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ওমানের সাথে ম্যাচের জন্য অধিনায়ক জামাল ভূইয়া সহ নিয়মিত একাদশের প্রায় ১০ জন নেই এখন দলে। তার উপর ফিফার বায়ো বাবলস প্রক্রিয়ার জন্য নতুন ফুটবলার দলে নেয়া অনেকটাই অসম্ভব বলে জানান বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। তবে দলের প্রয়োজন হলে শেষ ম্যাচের জন্য নতুন ফুটবলার পাঠানো যায় কিনা তা খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

ভারতের সাথে ম্যাচ শেষ হবার পর এখন অনেকটাই ছন্নছাড়া বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ইনজুরির কারণে আগেই দলে ছিলো না জীবন, সাদ, বাদশাহ, বিশ্বনাথ, আশরাফুল, রানা সহ মূল স্কোয়াডের বেশ কয়েকজন ফুটবলার। এর রেশ কাতারে অনুষ্ঠিত প্রথম দুই ম্যাচে বেশ ভালোভাবেই টের পেয়েছেন কোচ জেমি ডে। কারণ বদলী খেলোয়াড় হিসেবে তার হাতে ছিলো না ম্যাচে দাপট ফিরিয়ে আনার মত কোন বিকল্প ফুটবলার।

এবার শেষ ম্যাচের আগে আরো বড় সমস্যায় জেমি ডে। কারণ ইনজুরিতে মিডফিল্ডের গুরুত্বপূর্ণ খেলোয়াড় সোহেল রানা আর মাশুক মিয়া জনি ছিটকে যাবার পর হলুদ কার্ডের খড়গে পড়ে ওমানের সাথে শেষ ম্যাচ খেলতে পারবেন না অধিনায়ক জামাল ভূইয়া, উইঙ্গার বিপলু আহমেদ ও লেফট ব্যাক রহমত মিয়া। এখন তাই না থাকা খেলোয়াড়ের সংখ্যাটা দাড়ালো ১০’এ। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, এমন গুরুত্বপূর্ণ আসর নিয়ে কি পূর্ব পরিকল্পনা ছিলো না বাফুফের?

তারপরও কাতারে এই ভঙ্গুর ও অনভিজ্ঞ দল নিয়েই নিজেদের অনুশীলন চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। সাজিয়ে নিচ্ছে নিজেদের প্ল্যান বি, সি, ডি।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী ১৫ জুন ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। জামাল ভূইয়ার অনুপস্থিতিতে অধিনায়কের আর্মব্যান্ড পরতে দেখা যেতে পারে অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মণকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply