ধর্মীয় ভাবাবেগে আঘাত: পাল্টা সুপ্রিম কোর্টের দ্বারস্থ প্রিয়া

|

রাতারাতি ইন্টারনেট সেলিব্রিটি হয়ে গেছেন দক্ষিণের অভিনেত্রী প্রিয়া প্রকাশ ওয়ারিয়র। যার চোখের চাহনিতে কাত হয়েছে লাখো তরুণ। হালের ক্রাস প্রিয়া ‘মানকিয়া মালারাই পুভি’ গানের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

‘ওরু আদার লাভ ছবির’ এই গানটি নিয়ে আপত্তি তুলেছেন হায়দ্রাবাদের এক মুসলিম যুবক ৷ গানটিতে মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগকে আঘাত করা হয়েছে বলে থানায় অভিযোগ করেন তিনি। সেই সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছবির পরিচালককে নোটিস পাঠায় পুলিশ। একটি কপি ডাক মারফত পৌঁছায় পরিচালক ওমর লুলুর কাছে। অন্যটি অভিনেত্রী প্রিয়া প্রকাশ ওয়ারিয়রের কাছে। নোটিসে উল্লেখ করা হয়েছে, ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্ট গান কেন ছবিতে থাকবে তার ব্যাখ্যা যেন দেন পরিচালক ওমর লুলু। সেই ব্যাখ্যা যদি কোর্টের কাছে সন্তোষজনক বলে মনে না হয়, তাহলে ভারতীয় দণ্ডবিধির ৪১ ধারায় নতুন মামলা রুজু হবে ওমরের বিরুদ্ধে।

এদিকে, এই ফৌজদারি মামলায় স্থগিতাদেশ চেয়ে সোমবার শীর্ষ আদালতে আবেদন করে প্রিয়ার আইনজীবী। আবেদনে বলা হয় বিষয়টি নিয়ে আদালত যেন শীঘ্রই পদক্ষেপ নেয়। জানা গেছে, মঙ্গলবার প্রধান বিচারপতি দীপক মিশ্রের বেঞ্চ এ নিয়ে সিদ্ধান্ত নেবে।

পরিচালক লুলুর দাবি, ওই গানে কোনওভাবেই মুসলিম ভাবাবেগে আঘাত দেওয়া হয়নি। আদ্যোপান্ত প্রেমের অনুষঙ্গে লেখা গানের কথা। তাছাড়া ১৯৭০ সাল থেকেই এই গানের জনপ্রিয়তা রয়েছে কেরালায়।

যমুনা অনলাইন: টিবিজেড/টিএফ









Leave a reply