আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স ও স্পেন

|

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স ও স্পেন। ফ্রান্স ৩-০ গোলে হারিয়েছে বুলগেরিয়াকে। আর স্পেন যুব দল নিয়েও ৪-০ গোলে বড় জয় পেয়েছে লিথুয়ানিয়ার বিপক্ষে।

প্যারিসে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই বুলগেরিয়ার বিপক্ষে দাপুটে ছিলো ফ্রান্স। এমবাপ্পে ও বেনজিমা শুরুতে দুটি সুযোগ মিস করলেও ভুল করেননি গ্রিজম্যান। ২৯ মিনিটে বাইসাইকেল কিকে অনবদ্য এক গোল করেন এই বার্সেলোনা ফরোয়ার্ড। লিড পেলেও ফ্রান্স কোচকে দুশ্চিন্তায় ফেলে ৪১ মিনিটে হাঁটুর ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন কারিম বেনজিমা। রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকারের বদলি হিসেবে নেমে ৮৩ মিনিটে ফ্রান্সের ব্যবধান দ্বিগুণ করেন অলিভিয়ের জিরু। ৯০ মিনিটে এই স্ট্রাইকার নিজের দ্বিতীয় গোল পেলে ৩-০র জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

এদিকে, ইউরোর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচটা ব্যতিক্রম ছিলো স্পেনের জন্য। মিডফিল্ডার সার্জিও বুসকেটস করোনা আক্রান্ত হওয়ায় পুরো দলকে আইসোলেশনে পাঠিয়েছে স্পেন। তাইতো লিথুয়ানিয়ার বিপক্ষে অনূর্ধ্ব ২১ দল নিয়ে মাঠে নামে স্প্যানিশরা। তবে তাতেই স্পেনকে আটকাতে পারেনি লিথুয়ানিয়া। ম্যাচের তিন মিনিটেই হুগো গিলেমনের গোলে এগিয়ে যায় স্পেন। ২৪ মিনিটে ব্রাহিম দিয়াজ ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশদের। ৫৩ মিনিটে হুয়ান মিরান্ডা আর ৭২ মিনিটে জাভি পুয়াদো আরও দুটি গোল করেলে ৪-০ গোলের বড় জয় পায় স্পেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply