নোয়াখালীতে করোনা রোগীদের খাদ্য-ওষুধ ও অক্সিজেন পৌঁছে দেবে দেড়শ’ স্বেচ্ছাসেবী

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী পৌর শহরে করোনা আক্রান্ত রোগীদের চাহিদা অনুযায়ী খাদ্য, ওষুধ ও অক্সিজেন পৌঁছে দেবে নোয়াখালী পৌরসভার প্রায় দেড়শ’ স্বেচ্ছাসেবক। ৯টি দলে ভাগ হয়ে কাজ করবেন তারা।

মঙ্গলবার দুপুরে পৌরসভা কার্যালয়ে এক আলোচনা সভায় এ তথ্য জানান, পৌর মেয়র শহিদ উল্যাহ খান সোহেল। এ সময় করোনা আক্রান্তদের সেবায় স্বেচ্ছাসেবক দলটি তৈরি করা হয়।

মেয়র শহিদ উল্যাহ খান সোহেল জানান, ইতোমধ্যে নোয়াখালী পৌরসভা ও সদরে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে সংক্রমণ রোধে স্বেচ্ছাসেবকদের দিয়ে আক্রান্ত তথা লকডাউনকৃত বাড়িতে চাহিদা অনুযায়ী খাদ্য, ওষুধ ও অক্সিজেন পৌঁছে দেয়া হবে। আক্রান্তদের সার্বিক সেবায় পৌরসভায় একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। স্বাস্থ্য বিভাগ কর্তৃক আক্রান্তের তালিকা অনুযায়ী পৌরসভার কন্ট্রোল রুম থেকে আক্রান্তদের প্রতিদিন ফোন করে খোঁজ খবর নেওয়া হবে। এতে করে আগামীতে পৌরসভায় করোনা সংক্রমণ কমবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, নোয়াখালী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নূর আলম ছিদ্দিকী রাজু, সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা সুলতানা’সহ অনেকে।

প্রসঙ্গত, গত কয়েকদিনে আশংকাজনকহারে নোয়াখালী পৌরসভায় করোনা সংক্রমণ ও রোগীর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২৬৮ জনের নমুনা পরীক্ষা করে জেলায় ৫৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। যার মধ্যে সদর উপজেলা ৩৫ জন রোগী রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply