মা হারালেন বোমান ইরানি

|

চলে গেলেন বোমান ইরানির মা জেরবানু ইরানি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। বুধবার ঘুমের মধ্যে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মায়ের মৃত্যুর সংবাদ সোশ্যাল মিডিয়ায় নিজেই জানান বোমান।

থ্রি ইডিয়টস, মুন্না ভাই খ্যাত এই অভিনেতা ইনস্টাগ্রাম পোস্টে মা-কে ‘মাদার ইরানি’ বলে সম্বোধন করেছেন। অভিনেতা আরও লিখেন, মাত্র ৩২ বছর বয়স থেকেই বাবা-মা দুজনের দায়িত্ব পালন করে এসেছেন জেরবানু দেবী। বোমান ইরানির জন্মের আগেই আচমকা মৃত্যু হয়েছিল জেরবানু দেবীর স্বামীর। তারপর থেকে সংসারের হাল শক্ত করে ধরেন তিনি।

আবেগঘন পোস্টে অভিনেতা আরও লিখেন, ছোট থেকেই মা তাকে মজার গল্প শোনাতেন। তার জ্ঞানভাণ্ডারও ছিল বিস্তৃত। অভিনেতার কথায়, তার মায়ের জ্ঞান আর উইকিপিডিয়া বা আইএমডিবি’র থেকে কিছু কম ছিল না। ছোটবেলায় বোমানের বন্ধুদেরও তিনি নিজের ছেলের মতোই ভালবাসতেন। যখনই তারা দল বেঁধে ছবি দেখতে যেতেন, বোমানের মা জমানো সঞ্চয় থেকে বোমান আর তার বন্ধুদের পপকর্ন খাওয়ার জন্য অর্থ দিতেন।

বোমানের পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন

অভিনেতা জানান, মা তাকে বারবার মনে করিয়ে দিতেন, অভিনেতা হিসাবে তার প্রধান দায়িত্ব হল দর্শকদের নিখাদ বিনোদন পৌঁছে দেওয়া। তাদের মুখে হাসি ফোটাতে যাতে কোনও কসুর না করেন সেইদিকটা খেয়াল রাখবার কথা ছেলেকে বারবার বলতেন তিনি।

বোমান ইরানি লিখেন, গত রাতে মা আমার কাছে মালাই কুলফি আর কিছু আম চাইল। উনি হয়ত চাঁদ বা তারাও চাইতে পারতেন। আসলে উনি নিজেই একজন তারা ছিলেন, আজীবন থাকবেন।

এনএনআর/









Leave a reply