নতুন ভেন্যুর খোঁজে পাকিস্তান

|

‘ঘরের মাঠ’ হিসেবে পরিচিত আরব আমিরাতের শারজায় ক্রিকেট খেলার সংখ্যা বেড়ে যাওয়ায় নিজেদের ক্রিকেট সূচি নিয়ে বিপাকে পড়েছে পাকিস্তান। সমস্যার সমাধানে বিকল্প ভেন্যুর সন্ধানে নেমেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবি’র চেয়ারম্যান নাজম শেঠি বলেন, “ইমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) আমাদেরকে জানিয়েছে তারা আফগান সুপার লিগ, এবং এরাবিয়ান ক্রিকেট লিগ আয়োজন করতে ইচ্ছুক।”

তিনি আরও বলেন, “টুর্নামেন্ট দুইটি এমন সময়ে আয়োজন করা হবে, যখন অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের সঙ্গে আমাদের সিরিজ সূচি রয়েছে। তারা (ইসিবি) শারাজায় বিভিন্ন সুযোগ-সুবিধা দিতে অপারগতা প্রকাশ করেছে। এটা আমাদের জন্য একটা সমস্যা”

পিসিবি চেয়ারম্যান আরও বলেন, “দ্বিতীয়ত, পাকিস্তান সুপার লিগ-এর (পিএসএল) ঠিক আগেই প্রতি বছর জানুয়ারিতে এরাবিয়ান ক্রিকেট লিগ আয়োজন করতে চায় ইসিবি। এটা আমাদের জন্য সমস্যা তৈরি করবে।”

শেঠি বলেন, “এ সব বিষয় বিবেচনায় নিয়ে নতুন ভেন্যুর সন্ধানে মালয়েশিয়া যাচ্ছি। অন্ততপক্ষে যাতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সিরিজ দু’টি অন্য কোথাও স্থানান্তর করা যায়।” তবে কোনো কিছুই এখনও চূড়ান্ত হয়নি বলে জানান পিসিবি প্রধান।

নিজেদের মাঠে পাকিস্তান শেষ টেস্ট সিরিজ খেলেছিল সেই ২০০৯ সালে শ্রীলংকার সাথে। খেলোয়াড়দের গাড়িতে বন্দুকধারীদের হামলায় নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করতে পারছে না দেশটি।

নিজেদের মাঠে সর্বশেষ ২০১৭ সালের নভেম্বরে বিশ্ব একাদশের বিপক্ষে টি২০ ম্যাচ খেলেছিল পাকিস্তান। এর আগে ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও টি২০ সিরিজ খেলেছিল পাকিস্তান।

তবে ক্রিকেটারদের বাসে হামলার ওই ঘটনার পর এখনও পর্যন্ত কোনো টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তানের মাটিতে খেলতে যায়নি।

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply