ট্রান্সজেন্ডারদের অধিকার নিশ্চিতে জেসিআই ঢাকা ইনডিপেন্ডেন্ট ও চাকরি অ্যাপের সমঝোতা চুক্তি

|

ট্রান্সজেন্ডারদের অধিকার নিশ্চিতে জুনিয়র চেম্বারস ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ইনডিপেন্ডেন্ট ও চাকরি অ্যাপের মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে।

শুক্রবার দ্বিতীয় মেম্বারস মিটিংয়ে জেসিআই ঢাকা ইনডিপেন্ডেন্ট  সভাপতি তাসনুভা আহমেদ ও চাকরি অ্যাপের প্রতিনিধি হিসেবে আস্থা আইটি গ্রপের প্রতিষ্ঠাতা জনাব হাসনাইন রিজভি রহমানের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিতে বাংলাদেশের হিজড়া বা ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীর মানুষের অধিকার নিশ্চিত করার পদক্ষেপের ব্যাপারে দুই পক্ষ সম্মিলিত প্রচেষ্টার প্রতিশ্রুতি দেয়।

তাসনুভা আহমেদের সভাপতিত্বে এ সভায় আরও উপস্থিত ছিলেন জেসিআই ঢাকা ইনডিপেন্ডেন্টের সদ্য নিয়োগপ্রাপ্ত সহ-সভাপতি জনাব শাফকাত হোসেন, ডিরেক্টর মাহফুজ মিশু, কোষাধ্যক্ষ আশফাকুর রহমান এবং ফয়সাল মাহমুদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে তারা ১৮টি স্থানীয় অধ্যায় ও প্রায় ৭০০ সদস্য নিয়ে বাংলাদেশে জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply