পটুয়াখালীতে মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীতে প্রয়াত এক মুক্তিযোদ্ধা পরিবারকে বসত-বাড়ী থেকে উচ্ছেদ এবং সম্পত্তি দখলের অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযোদ্ধারা। বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী প্রেসক্লাবের সামনে আয়োজিত ঘণ্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল আলম মোল্লা, ডেপুটি কমান্ডার আব্দুস সোবাহান গাজী, মুক্তিযোদ্ধা আব্দুল আজিজসহ অর্ধশত মুক্তিযোদ্ধা। এছাড়াও কর্মসূচীতে ভুক্তভোগী রিতা চ্যাটার্জীর দুই ছেলে অর্নব ও অভি চ্যাটার্জীসহ অর্ধশত মুক্তিযোদ্ধা সন্তান অংশগ্রহণ করে।

মানববন্ধনে মুক্তিযোদ্ধারা বলেন, তাদের প্রয়াত সহযোদ্ধা খোকন চন্দ্র চ্যাটার্জীর স্ত্রী-সন্তানের বসবাসরত জরাজীর্ণ ঘর মেরামত করতে গেলে থানা পুলিশ ও পৌর কর্তৃপক্ষকে প্রভাবিত করে মেরামত কাজ বন্ধ করে দেয়। আদালতের অন্তর্বর্তীকালীন অস্থায়ী স্থিতি আদেশ নকল করে তা দিয়ে তাদের হয়রানী করছে শুভাশিস মূখার্জী। অথচ ওই আদেশে মুক্তিযোদ্ধা পরিবারের প্রতি কোন নিষেধাজ্ঞা নাই।

গত বুধবার নিজের অপকর্মের দোষ ঢাকতে শুভাশিস মূখার্জী পটুয়াখালী প্রেসক্লাবের সংবাদ সম্মেলনে যে আদালতের আদেশ উপস্থাপন করেছে তার সাথে মূল কপির কোন মিল নাই। এর আগে গত ২৫ মে মুক্তিযোদ্ধার পরিবারকে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে প্রাণ নাশের হুমকির পর ঘটনাস্থল ত্যাগ করে থানায় জিডি করেন। অথচ সংবাদ সম্মেলনে শুভাশিস মূখার্জী দাবি করে তিনি ঘটনাস্থলে যায়নি। চলমান বর্ষা মৌসুমে খোলা আকাশের নিচে পরিবারটি বসবাস করছে।

এ প্রসঙ্গে অভিযুক্ত শুভাশিষ মূখার্জী বলেন-একটি মহলের দ্বারা প্রভাবিত হয়ে তারা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply