কাল আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ

|

বিশ্বকাপ বাছাইপর্বে কাল নিজেদের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কাতারের দোহায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়।

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ৫ ম্যাচে মাত্র ১ পয়েন্ট বাংলাদেশের। বাকি তিন ম্যাচ থেকে ১ বা একের অধিক পয়েন্ট নিয়ে ফেরার উদ্দেশ্যে কাতার গেছে বাংলাদেশ। সেখানে বাংলাদেশের সামনে প্রথম বাধা আফগানিস্তান। সবশেষ দেখায় আফগানিস্তানের বিপক্ষে লাল সবুজ দলের হার ছিলো ১-০ গোলের। তবে এবার ড্র কিংবা জয় নিয়ে ফিরতে চায় জেমি ডে’র দল।

জয় বা ড্র, পয়েন্ট প্রাপ্তির প্রত্যাশার ম্যাচে একাদশে থাকছেন না গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, ফরোয়ার্ড সাদউদ্দিন, জীবন ও সুফিল। জামাল ভুঁইয়ার ৫০তম ম্যাচে দ্বিতীয় প্রবাসী ফুটবলার হিসেবে অভিষেক হতে পারে তারিক কাজীর।

গতিময় ফুটবলে হারানো সম্ভব আফগানিস্তানকে, এমনটাই বলছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভুইয়া। তিনি বললেন, টেকনিকে এগিয়ে থাকা বাংলাদেশ নামবে তিন পয়েন্টের জন্য। আফগানিস্তানকে হারানো সম্ভব বলেও জানালেন কোচ জেমি ডে।

দুই দলের পার্থক্যে শক্তি এবং উচ্চতায় প্রতিপক্ষদের এগিয়ে রাখলেও বাংলাদেশের দলপতি জামাল ভুইয়া টেকনিক আর গতিতে এগিয়ে রাখলেন নিজেদের। তিনি বলেছেন, ওরা আমাদের থেকে ফিজিক্যালি স্ট্রং, লম্বাও আমাদের থেকে বেশি। টেকনিক্যালি আমরা এগিয়ে। গতিতেও আমরা এগিয়ে, যা দিয়ে ওদের বিপক্ষে জয় সম্ভব। নিজেদের সেরাটা দিয়ে ৩ পয়েন্টের জন্য মাঠে নামবো আমরা।

আফগানিস্তানকে শক্ত প্রতিপক্ষ মানছেন হেড কোচ জেমি ডেও। তবে ছেলেদের কঠোর পরিশ্রমই তাদের জয়ের সুযোগ তৈরি করবে বলে আশাবাদী এই ব্রিটিশ কোচ। তার জন্য তিনি সমর্থন চেয়েছেন বাংলাদেশের ক্রীড়াপ্রেমী জনগনের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply