উখিয়ার রাজাপালং এর ৪টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা

|

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৪টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ ৪টি ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১ জুন) দিবাগত রাত ১২ টা থেকে আগামী রোববার (৬ জুন) পর্যন্ত ২, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ডে রেডজোন কার্যকর থাকবে। এছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় উখিয়া ও টেকনাফ উপজেলা এবং ৫টি রোহিঙ্গা ক্যাম্প আগামী ৬ জুন পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে।

এর পূর্বে গত ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছিল। উখিয়া ও টেকনাফ উপজেলায় কোন মানুষ বাহির থেকে প্রবেশ ও বাইরে যাওয়া নিষেধ রয়েছে। এছাড়াও সকল রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ ও বাহির হওয়ার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। কক্সবাজার-টেকনাফ সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান, রোহিঙ্গা ও স্থানীয়দের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৩১ মে পর্যন্ত চলা লকডাউন আগামী ৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। একইসাথে রাজাপালং ইউনিয়নের ৪ টি ওয়ার্ডকে রেডজোন ঘোষণা করা হয়েছে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামসু দ্দৌজা বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উখিয়ার ৫টি মেঘা ক্যাম্প ৬ জুন পর্যন্ত কঠোর লকডাউনের আওতায় রয়েছে। ক্যাম্পে খাদ্য, চিকিৎসা সহ জরুরী কার্যক্রম ছাড়া সকল প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে। সকল এনজিও, আইএনজিও, জাতিসংঘের সংস্থা সহ ক্যাম্প সমূহে কর্মরত সংশ্লিষ্ট সকলের গাড়ি চলাচল ও আসা যাওয়া কঠোর নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply