বেরোবি’র ভিসির বিরুদ্ধে মেয়াদ শেষের পরেও নিয়োগ বাণিজ্যের অভিযোগ

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. নাজমুল আহসান কলিম উল্লাহর চার বছর মেয়াদ শেষ হওয়ার পরেও ব্যাক ডেটে অনেককে অবৈধ নিয়োগ এবং কর্মকর্তা কর্মচারীদের হয়রানিমুলক বদলীর প্রতিবাদ এবং ভিসি, প্রোভিসি, ট্রেজারারসহ ভিসির সহযোগীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু পরিষদ।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধনে অংশ নেন ভিসি বিরোধী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীরা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে দুপুরে প্রশাসনিক ভবনে প্রবেশ করে অফিস ঘেরাও করে ভিসির পিএসকে কক্ষ ত্যাগের দাবি জানায়। এসময় ভিসিপন্থীদের সাথে ভিসি বিরোধীদের ব্যাপক বাকবিতণ্ডা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মশিউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হাসান, ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া, কর্মচারী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, ভিসির সোমবার শেষ হওয়ায় তিনি আর এই বিশ্ববিদ্যালয়ের ভিসি নন। কিন্তু তিনি তার পরেও অবৈধভাবে ঢাকায় লিয়াজো অফিসে বসে ব্যাক ডেটে অনেক কর্মকর্তা কর্মচারীকে অবৈধ ভাবে নিয়োগ দিচ্ছে। ভিসি বিরোধীদের গণবদলী করছে এবং ভিসি পন্থীদের বিভিন্ন পদে পদায়ন করছে।

বক্তাদের অভিযোগ, ভিসি ভুয়া ভাউচার তৈরি করে লাখ লাখ টাকার বিলও উত্তোলন করছেন। এসব বন্ধ করা না হলে ক্যাম্পাস অচল করে দেয়ার হুমকিও দেয় বক্তারা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply