ফ্রেঞ্চ ওপেন: জয় পেলেন ফেদেরার ও সেরেনা

|

ফ্রেঞ্চ ওপেনে পুরুষ এককে জয় পেয়েছেন রজার ফেদেরার। উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন এই সুইস তারকা। নারী এককে জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামস। তবে হেরে বিদায় নিয়েছেন বিয়াঙ্কা আন্দ্রেস্কো।

হাঁটুর ইনজুরির বাঁধা পেরিয়ে ১৬ মাস পর গ্র্যান্ড স্ল্যামে ফেরাটা দারুণ হলো রজার ফেদেরারের। ডেনিস ইস্তোমিনের বিপক্ষে শুরু থেকেই দাপুটে ছিলেন ৩৯ বছর বয়সি এই খেলোয়াড়। প্রথম সেটে ৬-২ গেমের দাপুটে জয় পান ফেদেরার। দ্বিতীয় সেটে কিছুটা লড়াই হলেও ঠিকই ৬-৪ গেমের জয় তুলে নেন ফেড এক্সপ্রেস। আর তৃতীয় সেট ৬-৩ গেমে জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন ফেদেরার। গত বছরের অস্ট্রেলিয়ান ওপেনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে খেলছেন ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী এই তারকা।

নারী এককে বেলজিয়ামের ইরিনা ক্যামেলিয়া বেগু প্রথম সেটে দারুণ লড়াই করেন সেরেনা উইলিয়ামসের সাথে। শেষ পর্যন্ত ট্রাইব্রেকারে ৭-৬ গেমের জয় পান সেরেনা। তবে দ্বিতীয় সেটে ৬-২ গেমের দাপুটে জয়ে দ্বিতীয় রাউন্ডে পৌছান এই আমেরিকান।

তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ২০১৯ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেস্কো। ষষ্ঠ বাছাই কানাডার এই তারকাকে হারিয়েছেন স্লোভেনিয়ার তামারা জিদানসেক।

প্রথম রাউন্ড থেকে ছিটকে গেছেন ২০১৬ সালের চ্যাম্পিয়ন গার্বাইন মুগুরুজাও। ইউক্রেনের মার্তা কস্তুক সরাসরি সেটে হারিয়েছেন মুগুরুজাকে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply