আর্জেন্টিনার পরিবর্তে ব্রাজিলে হচ্ছে কোপা আমেরিকা

|

কোপা আমেরিকা শুরু হতে আর মাত্র ১৩ দিন বাকি। আর এমন সময়ে জানা গেল আর্জেন্টিনার মাঠে গড়াবে না এবারের প্রতিযোগিতাটি। তবে আর্জেন্টিনার পরিবর্তে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে ব্রাজিলে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) এই সিদ্ধান্ত জানিয়েছে আজ।

আয়োজক সংস্থা কনমেবল অফিসিয়াল ঘোষণায় জানিয়েছে, কোপা আমেরিকা পূর্বনির্ধারিত তারিখেই ব্রাজিলে অনুষ্ঠিত হবে। দ্রুততম সময়ের মধ্যে ভেন্যু এবং সময়সূচি জানিয়ে দেয়া হবে।

এবার, কোপা আমেরিকা আয়োজন নিয়ে শুরু থেকেই সমস্যা চলে আসছিল। আয়োজনের দায়িত্ব পেয়েছিল যুগ্মভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনা। যা কোপা আমেরিকার ১০৫ বছরের ইতিহাসে এবারই প্রথম। এর আগে কখনো যুগ্মভাবে কোপা আমেরিকা আয়োজন হয়নি।

তবে অভ্যন্তরীণ রাজনৈতিক সমস্যার কারণে প্রতিবাদের মুখে ২০ মে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় কলম্বিয়া। যার কারণে পুরো আসর আর্জেন্টিনায় হবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তু আজ জানানো হলো আর্জেন্টিনায়ও হচ্ছে না জমজমাট এই ফুটবল আসর। এর কারণ হিসেবে ‘বর্তমান পরিস্থিতি’কে দায়ী করেছে আয়োজক কর্তৃপক্ষ কনমেবল। অবশ্য ‘বর্তমান পরিস্থিতি’র কোনো ব্যাখ্যা দেয়নি কনমেবল।

ধারণা করা হচ্ছে, আর্জেন্টিনায় করোনা পরিস্থিতির কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, গত সপ্তাহ পর্যন্ত দেশটিতে করোনায় ৭৬ হাজার ৬শ’ ৯৩ জনের মৃত্যু হয়েছে।

এইদিক বিবেচনায়, ব্রাজিলকে আয়োজক নির্ধারণ করাও আশ্চর্যজনক। কারণ ব্রাজিল করোনায় বিধ্বস্ত। করোনায় বিশ্বের সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটির ৪ লাখেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে এই মহামারিতে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply