ভারতে মরদেহ নদীতে ফেলার ভিডিও ভাইরাল; স্বজনদের বিরুদ্ধে মামলা

|

ভারতে করোনায় মারা যাওয়া ব্যক্তির মরদেহ নদীতে ফেলে দিচ্ছে স্বজনরা। সেই দৃশ্য মুঠোফোনে ধারণ করেছে এক পথচারী। তা এখন নেট দুনিয়ায় রীতিমত ভাইরাল। মর্মান্তিক এ ঘটনায় স্বজনদের বিরুদ্ধে মামলা পর্যন্ত করেছে স্থানীয় প্রশাসন।

ধারণ করা সেই ভিডিওতে দেখা যায়, করোনায় মারা যাওয়া এক ব্যক্তির মরদেহ সেতুর ওপর থেকে নদীতে ফেলে দেয়ার চেষ্টা করছেন দুই ব্যক্তি। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের বলরামপুর জেলার।

সেতু দিয়ে গাড়িতে যাওয়ার সময় লোকজন মর্মান্তিক এই দৃশ্য ধারণ করেন মোবাইলে। যা এখন নেট দুনিয়ায় রীতিমত ভাইরাল। খবর পেয়ে সাথে সাথেই ছুটে আসে স্থানীয় প্রশাসন। পরে মরদেহটি উদ্ধার করে পৌঁছে দেয়া হয় স্বজনদের কাছে।

এ ঘটনায় দোষী স্বজনদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বলরামপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানান, ২৫ মে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। ২৮ মে মারা যান তিনি। পরে মরদেহ স্বজনদের কাছে দেয়া হলেও গঙ্গায় ফেলে দেয় তারা।

বলরামপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ভিবি সিং বলেন, এমন ঘটনা সত্যিই অনেক লজ্জাজনক। কিছু মানুষের জন্য গোটা দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এই যারা মরদেহ নিয়ে এই ধরনের আচরণ করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, চলতি মাসের শুরুর দিকে গঙ্গার বিহার ও উত্তর প্রদেশ অংশে শত শত লাশ ভাসতে দেখা যায়। অনেকে আতঙ্কে গঙ্গার মাছ খাওয়াও ছেড়ে দেয়। এছাড়া গঙ্গার তীরে বালিতে চাপা অবস্থায় পাওয়া যায় অনেক মরদেহ।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply