গাইবান্ধায় চেতনানাশক খাইয়ে চলছে লুটপাট

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জে চেতনানাশক খাইয়ে বাড়িতে থাকা নগদ টাকাসহ মালামাল লুটপাটের ঘটনা ঘটেছে। গত কয়েকদিনে অন্তত ১০টি বাড়িতে ঘটেছে এমন ঘটনা।

সরেজমিনে গিয়ে জানা যায়, সন্ধ্যায় টিউবওয়েলের পানিতে বা খাবারে চেতনা নাশক মিশিয়ে রেখে যায় ওই চক্রটি। পরে চেতনানাশক মিশ্রিত খাবার বা পানি পান করে যখন রাত না হতেই গভীর ঘুমে আচ্ছন্ন হয়ে পরে বাড়ির লোকজন, তখন রাতে বাড়িতে ঢুকে নগদ টাকা, স্বার্ণালংকার ও মালামাল লুট করে নিয়ে যায় তারা।

গত এক মাসের ব্যবধানে জরমনদি, নিজাম খাঁ, কালির খামার, ফলগাছা ও ছাইতানতলাসহ কয়েকটি গ্রামের অন্তত ১০টি হিন্দু পরিবারের বাড়িতে ঘটেছে এমন ঘটনা।

এমন অবস্থায় ভয় আতঙ্ক আর নিরাপত্তাহীনতায় ভুগছেন এলাকার মানুষ। তবে বেছে বেছে হিন্দু পরিবারগুলোর সাথে এমনটা ঘটায় তারা রয়েছে আরও বেশি আতঙ্কে।

সংঘবদ্ধ চক্রটির এমন কর্মকাণ্ডের কথা অবগত স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসন। ঘটনা প্রতিরোধে ইউনিয়নজুড়ে গ্রাম পুলিশের তৎপরতার কথা জানিয়েছেন দহবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কবীর মুকুল।

সুন্দরগঞ্জ থানার ওসি আবদুল্লাহিল জামান জানিয়েছেন, ঘটনাগুলো অনুসন্ধানে সাত সদস্যের টিম গঠন করেছে পুলিশ। তারা চক্রটিকে চিহ্নিত করে তাদের গ্রেফতার করতে বদ্ধপরিকর।

তবে গ্রামবাসী বলছে, আশ্বাস নয়, তারা চান দ্রুত এই দুবৃত্ত চক্রটিকে চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা হোক, নিশ্চিত করা হোক মানুষের জানমালের নিরাপত্তা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply