অবেশেষ চলে গেলেন সাবেক এমপি ইউসুফ

|

রাঙ্গুনিয়ার সাবেক এমপি মোহাম্মদ ইউসুফ মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ঢাকা সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮।

মোহাম্মদ ইউসুফের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তা প্রধানমন্ত্রী বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে ১৯৯১ সালে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন একসময় কমিউনিস্ট পার্টির এই নেতা।

২০০৭ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ইউসুফের শরীরের একাংশ অবশ হয়ে যায়। এরপর আরও নানা ব্যধি তার দেহে বাসা বাঁধে। সম্প্রতি তার পায়েও পচন ধরে। কিন্তু আর্থিক অসচ্ছলতায় তার চিকিৎসা করাতে না পেরে পরিবারের সদস্যরা সাংবাদিকদের মাধ্যমে সরকারের সহায়তার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

এর প্রেক্ষিতে গত মাসে তার চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসাধীন অবস্থায়ই আজ মারা গেলেন তিনি।

রমজীবী মানুষের রাজনীতিতে নিবেদিতপ্রাণ ইউসুফের নিজের আর সংসার করা হয়ে ওঠেনি। নিজের জন্য গড়েননি কোনো বাড়ি-গাড়িও। দেশের কোথাও নেই একখণ্ড জমিও। এমনকি কোনো ব্যাংক-ব্যালেন্সও নেই। পৈতৃক সূত্রে যেটুকু পেয়েছিলেন তাও দান করে দিয়েছিলেন বেশ আগে।









Leave a reply