সাবেক এসপি বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

|

ফেনী প্রতিনিধি:

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাবন্দী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেল সুপার আনোয়ারুল করিম।
তিনি জানান, শনিবার (২৯মে) দুপুরে তাকে চট্টগ্রাম কারাগার থেকে ফেনী কারাগারে আনা হয়। কি কারণে হঠাৎ তাকে ফেনী কারাগারে পাঠানো হলো এ বিষয়ে জেল সুপার কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ প্রসঙ্গে ফেনী জেল সুপার আনোয়ারুল করিম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বাবুল আক্তারকে ফেনী কারাগারে অবস্থানের জন্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ের কাছে ওআর নিজাম রোডে সন্তানের সামনে নির্মমভাবে খুন হন মাহমুদা খানম মিতু। ছুরিকাঘাত ও গুলি চালিয়ে হত্যা করা হয় তাকে। এ ঘটনায় বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছিলেন।

এরপর, ২০২০ সালের জানুয়ারিতে আদালতের নির্দেশে মিতু হত্যা মামলা তদন্তের দায়িত্ব পায় পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা বেরিয়ে এলে গত ১২ মে তার মামলাটিতে চূড়ান্ত প্রতিবেদন দেয় তারা। এর আগে গত ১১ মে মিতু হত্যা মামলার বাদী বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য চট্টগ্রাম পিবিআইতে ডাকা হয়। এরপর তাকে হেফাজতে নিয়ে পরদিন মিতুর বাবার করা মামলায় গ্রেপ্তার দেখায় পিবিআই। ওই দিন আদালতে আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়।

রিমান্ড শেষে গত ১৭ মে আদালতে হাজির করা হলে বাবুল আক্তার স্ত্রী হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়নি। শুরুতে রাজি হলেও তিন ঘণ্টা বিচারকের খাস কামরায় বসে থেকে বেঁকে বসে। ওই দিন আদালত তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন। এই মামলায় আরও তিন আসামি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply