ভাসানচর থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গা আটক

|

কক্সবাজার প্রতিনিধি :

ভাসানচর থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আজ শনিবার (২৯ মে) বিকেলে কুতুপালং মধুরছরা এলাকা থেকে তাদেরকে আটক করে ট্রানজিট ক্যাম্পে পাঠানো হয়েছে।

আজ শনিবার বিকেলে স্থানীয় মাঝিদের সহায়তায় ক্যাম্প থেকে এনায়েত উল্লাহ ও কেফায়েত উল্লাহকে তাদের পরিবারের আরও আটজনসহ আটক করে আর্মড পুলিশ।

এপিবিএন ১৪ এর কমান্ডার (পুলিশ সুপার) নাঈমুল হক জানান, ভাসানচর থেকে দুটি রোহিঙ্গা পরিবারের পালিয়ে আসার খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাদের আটক করে। তারা গত ৮ মে এক দালালের মাধ্যমে ১৫ হাজার টাকার চুক্তিতে ভাসানচর থেকে ট্রলারে করে নোয়াখালীর একটি জায়গায় এসে আশ্রয় নেয়। পরে সেখান থেকে পালিয়ে এসে গোপনে কুতুপালং ক্যাম্পে অবস্থান করছিল। ভাসানচরে যাওয়ার আগে তারা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ৩ এর ৯ নম্বর ব্লকের বাসিন্দা ছিল বলেও জানান তিনি।

আটক এই রোহিঙ্গারা গত ৩ মার্চ স্বেচ্ছায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাসানচরে গিয়েছিল। পুলিশ সুপার নাঈমুল হক আরও জানান, জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা জানিয়েছে, ভাসানচরে তাদের ভালো না লাগায় দালালের মাধ্যমে এখানে পালিয়ে এসেছে।

শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা জানান, তাদেরকে আবারো ভাসানচরে পাঠিয়ে দেয়া হবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply