৭০টি বাঘ হত্যাকারী হাবিব গ্রেফতার

|

বাগেরহাট প্রতিনিধি:

সুন্দরবনের ৬০ থেকে ৭০টি বাঘ হত্যাকারী মোস্ট ওয়ান্টেড হাবিব তালুকদারকে (৫০) গ্রেফতার করেছে বাগেরহাটের শরণখোলা থানা পুলিশ। এ খবরে সুন্দরবন এলাকায় স্বস্থির নিঃশ্বাস ফেলেছে বন সংশ্লিষ্ট কর্মকর্তারা সোর্সের মাধ্যমে খবর পেয়ে শুক্রবার দিবাগত রাতে শরণখোলার সুন্দরবন সংলগ্ন মধ্য সোনাতলা গ্রামে তার নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়। তার বাবার নাম কদম আলী তালুকদার।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, সুন্দরবনে একের পর এক বাঘ হত্যাকারী হাবিবের নামে শরণখোলা থানায় তিনটি ওয়ারেন্ট ছিল। তাকে দীর্ঘদিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে সোর্সের সহযোগিতায় তাকে গ্রেফতার করে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, হাবিব তালুকদার ‘বাঘ হাবিব’ নামে সুন্দরবন বিভাগের তালিকাভুক্ত অপরাধী। তার হাতে গত ২০ বছরে কম করে হলেও ৬০ থেকে ৭০টি বাঘ মারা পড়েছে বলে এর আগে বন বিভাগের কাছে স্বীকারোক্তি দিয়েছে। তাকে বহু আগে থেকেই সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তার পরও গোপনে বনে ঢুকে বাঘসহ বন্যপ্রাণী শিকার করে। তার নামে একাধিক মামলা থাকার পরও এই অপরাধ কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছিল। বাঘ হাবিবের পেছনে একাধিক শক্তিশালী চক্র জড়িত রয়েছে। তার নামে ৯টি বন অপরাধের মামলা রয়েছে। এর মধ্যে তিনটিতে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। বাঘ হত্যাকারী হাবিব সুন্দরবন বিভাগ ও পুলিশে কাছে মোস্ট ওয়ান্টেড।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply