রিয়ালে যোগ দিচ্ছেন ডেভিড আলাবা

|

বায়ার্নের ঘরের ছেলে খ্যাত ২৮ বছর বয়সী অস্ট্রিয়ান ডিফেন্ডার ডেভিড আলাবা ফ্রি ট্রান্সফারে যোগ দিচ্ছেন রিয়াল মাদ্রিদে। বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল কর্তৃপক্ষ। রিয়ালের সাথে ৪ বছরের চুক্তি হয়েছে তার।

বায়ার্ন মিউনিখের সাথে আগামী ৩০ জুন চুক্তি শেষ হচ্ছে ডেভিড আলাবার। বার্ষিক ১ কোটি ২৫ লাখ ইউরোতে তিনি যোগ দিচ্ছেন রিয়াল মাদ্রিদে। কিন্তু অন্য কোন ক্লাবে না গিয়ে রিয়ালে যোগ দেয়ায় বোনাস হিসেবেও আলাবা পাচ্ছেন এককালীন ১ কোটি ৫০ লাখ ইউরো। সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবে এরই মধ্যে মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি। গত ২ জানুয়ারি এই লেফট-ব্যাকের রিয়ালে যোগ দেওয়ার ব্যাপারে প্রথম খবর প্রকাশ করে মার্কা। তারা জানায়, আলাবার প্রতি আগ্রহ ছিল ম্যানচেস্টার সিটি, লিভারপুল, চেলসি এবং পিএসজিরও।

লেফট-ব্যাক ও সেন্টার-ব্যাক ছাড়াও হোল্ডিং মিডফিল্ডার হিসাবেও খেলতে পারেন বায়ার্নের হয়ে ৩৫ গোল করা আলাবা। বায়ার্ন মিউনিখের হয়ে প্রায় এক যুগ কাটিয়েছেন আলাবা। এ সময় ২টি চ্যাম্পিয়নস লিগ, ১০টি বুন্দেসলিগা ও ছয়টি জার্মান কাপসহ অনেক শিরোপা জিতেছেন বায়ার্নের হয়ে। সিনিয়র ক্যারিয়ারের প্রায় পুরোটাই জার্মান জায়ান্টদের হয়ে খেলা আলাবা ৪৩১ ম্যাচে গোল করেছেন ৩৩টি। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ৫৫টি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply