ফরিদপুরে ১ মিনিটের টর্নেডোতে দেড় শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দা-সালথা উপজেলাতে ১ মিনিটের টর্নেডোর আঘাতে ৪টি গ্রামের প্রায় দেড় শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। শতশত গাছপালা ভেঙ্গে উপড়ে পড়েছে। কয়েক একর জমির পাটসহ অন্যান্য ফসল বিনষ্ট হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এঘটনা ঘটে। টর্নেডোতে ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়ে দুই উপজেলার প্রশাসন ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দক্ষিণ-পশ্চিম থেকে ধেয়ে আসা এক মিনিটের টর্নেডোর আঘাতে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের গহেরপুর ও বিবিরকান্দী এবং সালথা উপজেলার গট্টি ইউনিয়নের রাহুতপাড়া ও মেহেরদিয়া গ্রামের দেড় শত ঘড়বাড়ি বিধ্বস্ত হয়। এসময় শতশত গাছ-পালা উপড়ে পড়ে।

প্রশাসন ও স্থানীয়রা জানায়, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি তবে স্থাপনা, গাছ ও ফসলের ক্ষতি হয়েছে।

এদিকে টর্নেডোর খবর পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু ও সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বার, জেলা পরিষদ সদস্য মো. কামাল হোসেন মিয়া ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ রাড়ৈ ও ইকবাল কবির।

এসময় নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতী প্রু জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে তাৎক্ষণিকভাবে ১০কেজি করে চাল বিতরণ করা হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে ত্রাণ বিতরণসহ সকল প্রকারের সহযোগিতার করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply