দুই বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে শনিবার বিকেল চলচ্চিত্রটি

|

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার ছায়া অবলম্বনে মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করেছিলেন ‘শনিবার বিকেল’। ছবিটি গত দুই বছর ধরে সেন্সর বোর্ডে আটকে রয়েছে। এ নিয়ে এক ফেসবুক পোস্টের মাধ্যমে আক্ষেপ প্রকাশ করলেন চলচ্চিত্রটির নির্মাতা।

ফেসবুক পোস্টে ফারুকী লিখেন, শনিবার বিকেল ছবিটা ব্যান হয়ে থাকার দুই বছর হয়ে গেলো! যারা এই ব্যানের পেছনে আছেন আল্লাহ তাদের সবার আত্মায় প্রশান্তি দিক!এবং আল্লাহ আমাদের এই সব মুখ বুঁজে সহ্য করার তওফিক দান করুক যাতে আমাদের কোনো কথা বা কাজে তাঁদের গোস্বা না হয়! আমিন!

২০১৯ সালের জানুয়ারিতে শনিবার বিকেল চলচ্চিত্রটির ছাড়পত্র না পাওয়া প্রসঙ্গে সেন্সর বোর্ডের অন্যতম সদস্য ইফতেখার নওশাদ বলেছিলেন, যেহেতু সিনেমাটি গুলশানের হলি আর্টিজানের হামলাকে উপজীব্য করা হয়েছে, সেহেতু ছবিটি দেশের বাইরে প্রচারিত হলে ভাবমূর্তির জন্য ক্ষতিকর হবে। ছবিটি বাণিজ্যিকভাবেও বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করে থাকতে পারে। এর ফলে বিদেশিদের মনে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হতে পারে যা আমাদের দেশে বিনিয়োগে বাধার সৃষ্টি করবে।

ছবিটির যৌথ প্রযোজক জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন। ছবিটিতে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানি। এছাড়াও বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকেরসহ অনেকে অভিনয় করেছেন এতে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply