ইসরায়েলকে ‘পরাস্ত’ করায় ফিলিস্তিনিদের অভিনন্দন জানিয়েছে ইরানি সেনাবাহিনী

|

ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের ঐক্যবদ্ধ প্রতিরোধ জায়নবাদের ধ্বংসকে নিকটবর্তী করেছে বলে মনে করে ইরানের সেনাবাহিনী। ইসরায়েলের বিরুদ্ধে সাম্প্রতিক যুদ্ধে ফিলিস্তিনিদের বিজয় হয়েছে উল্লেখ করে সেখানকার জনগণকে অভিনন্দন জানায় ইরানি বাহিনী। সংবাদ সংস্থা ইরনার এক প্রতিবেদনে জানানো হয়েছে, শনিবার এক বিবৃতিতে এই অভিনন্দন জানানো হয়।

ইরানি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, দখলদার ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনের জনগণের ১২ দিনের সংগ্রামের মধ্য দিয়ে ‘মিথ্যার বিরুদ্ধে সত্যের বিজয়’ বাস্তবায়িত হয়েছে। ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমকে ব্যর্থ বলে এটাকে মাকড়সার ডোম হিসেবে উল্লেখ করেছে ইরানের সেনাবাহিনী।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ফিলিস্তিনিদের এবারের প্রতিরোধ নতুন অধ্যায়ের সূচনা করেছে এবং দৃঢ়ভাবে বলা যায় বায়তুল মুকাদ্দাস মুক্ত না হওয়া পর্যন্ত প্রতিরোধ অব্যাহত থাকবে।

এদিকে হামাস যোদ্ধাদের অস্ত্র, প্রযুক্তি ও অর্থ সহায়তা দেওয়ায় ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের রাজনৈতিক নেতা ইসমাঈল হানিয়া। ফিলিস্তিনিদের বিজয়ে ইরান সবচেয়ে বড় অংশীদার বলে মন্তব্য করেছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply