শরীরে জীবন্ত মৌমাছি নিয়ে জোলির ফটোশুট (ভিডিও)

|

শরীরে জীবন্ত মৌমাছি নিয়ে জোলির ফটোশুট

সম্প্রতি শরীরে জীবন্ত মৌমাছি নিয়ে টানা ১৮ মিনিট ফটোশুটে অংশ নেন অ্যাঞ্জেলিনা জোলি। সেই ছবি তোলার ভিডিও ওঠে এসেছে ফটোগ্রাফার ড্যান উইনটার্সের সোশ্যাল মিডিয়ার পাতায়। যেখানে গায়ের ওপর মৌমাছি নিয়ে ভীষণ চমকে দিয়েছেন জোলি।

জোলির ফটোশুটের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

জানা গেছে, বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পথ বেছে নিয়েছেন জোলি ও ড্যান। মূলত সচেতনতা প্রচারেই এই অভাবনীয় উদ্যোগ।

কীভাবে এই মৌমাছির কামড় থেকে নিজেকে রক্ষা করে ফটোশুট সারলেন জোলি? সেই বিষয় বিস্তারিত জানিয়েছেন ফটোগ্রাফার ড্যান। অভিনেত্রীর নিরাপত্তা ও স্টুডিওর সবার নিরাপত্তার কথা মাথায় রেখে ড্যান অনুসরণ করেছিলেন, ৪০ বছর আগে ফটোগ্রাফার রিচার্ড আভেডনের বিখ্যাত ‘বি-কিপার পোর্ট্রেট’-এর পন্থা।

অভিনেত্রীর শরীর জুড়ে ছিল কয়েকশ’ মৌমাছি। সাদা অফ শোল্ডার পোশাকে কোনো বিশেষ স্যুট পরা ছিলেন না অ্যাঞ্জেলিনা। সেটে তিনি ছাড়া ইউনিটের বাকি সবাই সেফটির জন্য বিশেষ স্যুট পরেছিলেন। মৌমাছিদের শান্ত রাখছে স্টুডিও ঘর প্রায় অন্ধকার রাখা হয়েছিল।

মৌমাছি জমায়েত করতে পারে সম্ভাব্য স্থানগুলোতে আগে থেকে ব্যবহার করা হয়েছিল ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ। সেই কারণে চাক বাঁধতে অথবা হুঁল ফোটাতে পারেনি মৌমাছি।

টানা ১৮ মিনিট নিঃশব্দে, ঠায় একভাবে দাঁড়িয়ে ছিলেন ৪৫ বছর বয়সী অ্যাঞ্জেলিনা জোলি। সেই পরিস্থিতিতে ফটোশুট চালিয়েছিলেন ড্যান। সঙ্গে ওঠে এসেছে মৌমাছি সংরক্ষণে সচেতনতার বার্তা।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply