ভাবনীপুর আসন থেকে উপনির্বাচনে লড়বেন মমতা

|

ভবানীপুর বিধানসভা আসন থেকে বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করলেন। শুক্রবার দুপুরে বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে পদত্যাগ পত্র জমা দেন তিনি। ভাবনীপুর আসন থেকে উপনির্বাচনে লড়বেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (২১মে) পদত্যাগের পরে শোভনদেব বলেন, দলনেত্রীকে আসন ছেড়ে দিতেই তিনি পদত্যাগ করলেন। পশ্চিমবঙ্গের বাংলা সংবাদপত্র আনন্দবাজার পত্রিকা এ তথ্য জানিয়েছে।

আনন্দবাজার আরও জানায়, আগে রাসবিহারী আসন থেকে বিধায়ক হয়েছেন শোভনদেব। ভবানীপুর মমতার পুরনো আসন। এবারের বিধানসভা নির্বাচনে মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ায় ভবানীপুর থেকে লড়েছেন শোভনদেব। বিজেপি-র অভিনেতা প্রার্থী রুদ্রনীল ঘোষকে পরাজিত করেন তিনি। নন্দীগ্রামে মমতা জয় না পাওয়ায় নিয়মানুযায়ী মুখ্যমন্ত্রীকে কোনও আসন থেকে জিতে আসতে হবে। তৃণমূল সূত্রে জানা গেছে, নিজের কেন্দ্র ভবানীপুর থেকেই মমতা উপনির্বাচনে লড়বেন।

তৃণমূলের প্রবীণ নেতা শোভনদেব। তিনিই দলের প্রথম বিধায়ক। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের কংগ্রেস বিধায়ক ছিলেন। তৃণমূল গঠনের পর ১৯৯৮ সালে বারুইপুরের বিধায়ক পদ ছেড়ে রাসবিহারী উপ নির্বাচনে তৃণমূলের প্রার্থী হন। কংগ্রেস বিধায়ক হৈমী বসুর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন হয়েছিল। শোভনদেবের সেই উপ নির্বাচনে জয়ী হয়ে প্রথম বিধানসভায় প্রতিনিধিত্ব করে তৃণমূল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply