নরসিংদীতে সংঘর্ষ চলমান, ২ জন নিহত, আহত অন্তত অর্ধশত

|

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের চলমান সংঘর্ষে ২জন নিহত হয়েছে। সংঘর্ষে আহত হয়েছে দুপক্ষের অন্তত অর্ধশত লোকজন।

গতকাল সন্ধ্যায় রায়পুরা উপজেলার পাড়াতলীর কাচারিকান্দী গ্রামে এই সংঘর্ষের সূত্রপাত ঘটে। এসময় রাতেই গুলিবিদ্ধ হয়ে কাচারিকান্দী গ্রামের ইয়াসিন মিয়া (১৩) নামে এক কিশোরের মৃত্যু হয়। আজ ভোরে আবারো সংঘর্ষ শুরু হলে কাচারিকান্দী গ্রামের শহীদ মিয়া (৩০) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। রায়পুরা থানার সেকেন্ড অফিসার দেব দুলাল দে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার নিয়ে পাড়াতলী ইউপি সদস্য শাহ আলম ও সাবেক সদস্য ফজলুল হকের ছেলে শাহ আলমের বিরোধ চলছিল দীর্ঘদিন ধরেই। এরই জেরে গতকাল সোমবার সন্ধ্যায় দুই পক্ষ টেঁটা, বল্লম ও আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে শিশু ইয়াসিন গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত অবস্থায় ইয়াসিনকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে গতকালের ঘটনায় উত্তেজিত হয়ে মঙ্গলবার (১৮ মে) ভোরে আবারও দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে একই গ্রামের শহীদ মিয়া (৩০) মারা যান। এলাকাবাসী জানায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছে। এ নিয়ে দুইদিনে চলমান সংঘর্ষের ঘটনায় দুজন নিহত এবং অন্তত অর্ধশত আহতের খবর পাওয়া গেছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ রাসেল শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের মরদেহ নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।

তবে কাচারিকান্দী গ্রামের পরিস্থিতি এখনও শান্ত নয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (১২:৪৫) থেমে থেমে সংঘর্ষ চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply