যারা কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করে তারা ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল

|

যারা কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করে তারা ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি:

আওয়ামী লীগের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে সুকৌশলে মানুষের কথা বলার অধিকার হরণ করেছে এবং রাষ্ট্রের আইন আদালতসহ সকল প্রতিষ্ঠানকে দখল করে নিয়েছে। বাংলাদেশে গণতন্ত্র বলতে আর কিছুই নেই, একটা ভয় ও ত্রাসের রাজত্ব তৈরি করেছে আওয়ামী লীগ। ফ্যাসিবাদের প্রধান হাতিয়ার হলো ভয় ভীতি তৈরি করে দেয়া, যেটা আওয়ামী লীগ করেছে।

মির্জা ফখরুল আজ বিকালে তার নিজ জেলা ঠাকুরগাঁও হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আইনজীবীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নিজেদের স্বাধীনতার পক্ষের ও চেতনার শক্তি দাবি করলেও তারাই স্বাধীনতার সমস্ত আশা আকাঙ্ক্ষা পায়ে পিষে ধ্বংস করেছে। ১৯৭২ সালের সংবিধান ভেঙ্গে দিয়ে প্রথমে জরুরি অবস্থা আইন, বিশেষ ক্ষমতা আইন ও সর্বশেষ সমস্ত রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। এখন ডিজিটাল নিরাপত্তা আইনে আওয়ামী লীগ সাধারণ মানুষকে হয়রানি করছে। সামাজিক মাধ্যমে কেউ কিছু লিখলে তা সরকারের বিপক্ষে গেলেই সাংবাদিক, শিশু ও গৃহবধূসহ সকলকেই আইনের আওতায় নিয়ে কারাগারে দেয়া হচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, যারা একদলীয় কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করে তারা কোনও রকমের ভিন্নমত সহ্য করতে পারে না। তারা একে একে সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। আইনের শাসনকে তারা সবচেয়ে বেশি আঘাত করেছে। আওয়ামী লীগ হাইব্রিড রিজিম পদ্ধতিতে নিজেদের মতো করে গণতন্ত্র ও নির্বাচনকে ব্যবহার করেছে। কর্তৃত্ববাদী ও স্বৈরাচারী সরকার প্রতিষ্ঠা করে তারাই সবকিছু নিয়ন্ত্রণ করছে।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমান, সহ সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা উপস্থিত ছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply