তিনদিনের কোয়ারেন্টাইনে শ্রীলঙ্কা

|

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে সকালেই ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এখন তারা রয়েছে কোয়ারেন্টাইনে। টানা তিনদিন তাদের থাকতে হবে রুমবন্দি। এ সময় সফরকারীদের হোটেল রুমের বাইরে যাওয়া একেবারেই নিষেধ, তাদের সব প্রয়োজন পূরণ করবে বিসিবি।

বিসিবির সিনিয়র ফিজিশিয়ান দেবাশীষ চৌধুরী বলেন, শ্রীলঙ্কা দলের সাথে যারা এসেছে তারা এখন কোয়ারেন্টাইনে রয়েছে, তিনদিন স্ট্রিক্ট কোয়ারেন্টাইনে থাকবে তারা। এর মধ্যে আমরা দুইবার করোনা পরীক্ষা করবো। যদি কোনো কারণে কেউ করোনায় আক্রান্ত হয় তাহলে তাকে আইসোলেশনে পাঠানো হবে।

তিনি আরও বলেন, হোটেলেই তারা একটি সুরক্ষা বলায় তৈরি করেছে যেখানে করোনা পজেটিভ খেলোয়াড়দের আইসোলশনে রাখা হবে। তবে যদি অবস্থা বেশি খারাপ হয় তখন হাসপাতালের ব্যবস্থাও রাখা হয়েছে।

বিসিবির এই সিনিয়র চিকিৎসক বলেন, উইন্ডিস সিরিজ ও দেশের বাইরে বাংলাদেশ দলের খেলে আসা দুটো সিরিজের অভিজ্ঞতা থেকেই এই কোভিড প্রটোকল তৈরি করা হয়েছে। সেই সাথে আইসিসির বেধে দেওয়া নিয়মতো রয়েছেই।

কবে থেকে মাঠে গিয়ে অনুশীলন করতে পারবে লঙ্কান দলের খেলোয়াড়রা সে ব্যাপারে দেবাশিষ বলেন, চতুর্থদিন থেকেই তারা নিজেদের মধ্যে অনুশীলন করার সুযোগ পাবে।

আগামী ২৩ মে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply