বঙ্গবন্ধু সেতু দিয়ে স্বাভাবিকের তুলনায় চারগুণ যানবাহন পারাপার

|

টাঙ্গাইল প্রতিনিধি:

ঈদ সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন ও ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। এতে বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে।

সোমবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৯৪২ টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় করা হয়েছে দুই কোটি ৭৩ লাখ টাকা। এর মধ্যে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। স্বাভাবিক সময়ে ১১/১২ হাজার যানবাহন চলাচল করে এই সেতু হয়ে। বতর্মানে চার গুণের বেশি যানবাহন পারাপার হয়েছে। সেতু কর্তৃপক্ষের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

মঙ্গলবার (১১ মে) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৩০ কিলোমিটার সড়কে থেমে থেমে চলছে ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, প্রাইভেটকার ও মোটরসাইকেলের। মাঝে মাঝে দু-একটি দূরপাল্লার বাসও চলাচল করছে। এ সব যানবাহনে গাদাগাদি করে মানুষ গন্তব্যে যাচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) ইয়াসির আরাফাত জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্বপার থেকে গাড়ির গতি কম থাকায় টাঙ্গাইলের অংশে থেমে থেমে যানবাহন চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply