রোনালদোর জোড়া গোলে রিয়াল মাদ্রিদের জয়

|

শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে পিএসজিকে ৩-১ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। অপর ম্যাচে সাদিও মানের হ্যাটট্রিকে এফসি পোর্তোর বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে লিভারপুল।

রাউন্ড অব সিক্সটিনের সবচেয়ে জমজমাট লড়াই। অথবা বিশ্বের অন্যতম শীর্ষ দুই ব্যয়বহুল ক্লাবের ধ্রুপদী লড়াই। যেভাবেই বলা হোক না কেন রোমাঞ্চের কমতি ছিলো না রিয়াল-পিএসজির ৯০ মিনিটের লড়াইয়ে।

যেখানে দিনটি নিজেদের করে নিতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই আক্রমনে জিনেদিন শিষ্যরা। কিন্তু স্রোতের বিপরীতে ম্যাচের ৩৩ মিনিটে পিএসজিকে এগিয়ে দেন দলটির ফরাসি মিডফিল্ডার আদ্রিও রেবিওট।

গোল পরিশোধে মরিয়া রিয়াল মাদ্রিদ আক্রমণে ফেরে দ্রুতই। প্রথমার্ধের শেষ দিকে পিএসজি মিডফিল্ডার জিওভানি লো সেলসোর ভুলে পেনাল্টি পায় দলটি। আর স্পটকিক থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এই গোল দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে একশো গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি।

আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে স্প্যানিশ জায়ান্টদের এবার লিড এনে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৮৩ মিনিটে তার বুদ্ধিদীপ্ত ফিনিশিংয়ে ব্যবধানটা ২-১ করে রিয়াল।

আর মিনিট তিনেকের মাথায় মার্সেলোর গোলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে শেষ আটে এক পা দিয়ে রাখে কোচ জিনেদিন জিদানের দল। ফিরতি লেগে ৬ মার্চ প্যারিসে মুখোমুখি হবে দু’দল। যেখানে শেষ আট নিশ্চিতে অন্তত ২-০ ব্যবধানে জিততে হবে নেইমারের পিএসজিকে।

শেষ ষোলোর আরেক ম্যাচে দুই চ্যাম্পিয়নের লড়াইয়ে বড় জয় পেয়েছে লিভারপুল। পর্তুগিজ ক্লাব পোর্তোর মাঠে সাদিও মানের হ্যাটট্রিকে ৫-০ ব্যবধানের জয় নিয়ে শেষ আট অনেকটাই নিশ্চিত করে ফেলেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচের বাকি দুটি গোল করেছেন মোহাম্মাদ সালাহ ও রবার্তো ফিরমিনো।









Leave a reply