‘ভালোবাসা ভালো না, মানি না, মানবো না’

|

‘প্রেমিকার কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’ এমন স্লোগান শুনে ‘থ’ বনে যাওয়ারই কথা। বিশ্ব ভালোবাসা দিবসের আমেজে যখন চারদিক মাতোয়ারা; রঙে-বর্ণে, ফুলে ফুলে সেজেছে ক্যাম্পাস, তখন ‘ভালোবাসা ভালো না, মানি না, মানবো না’ স্লোগান দিয়ে একদল শিক্ষার্থী জড়ো হয়েছেন অপরাজেয় বাংলার পাদদেশে। প্রথম দেখায় যে কেউ ভেবে বসতে পারেন কোনো সিরিয়াস রাজনৈতিক জমায়েতই বুঝি হয়েছে সেখানটাই। আসলে এরা ‘বাংলাদেশ সিঙ্গেলস সোসাইটি (বিএসএস)’র সদস্য।

ভালোবাসা দিবসের এমন বিচিত্র ধরনের কর্মসূচি অবশ্যই এটাই প্রথম নয়। বেশ কয়েক বছর ধরেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভালোবাসা দিবসে মিছিল করতে দেখা যায় প্রেম বঞ্চিতদের।
উদ্যোক্তারা জানান, ১০১ সদস্য বিশিষ্ট কমিটি আছে সিঙ্গেলস সোসাইটির। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয় চট্টগ্রাম, জাহাঙ্গীরনগরসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়েই আছে তাদের সদস্য।

সংগঠনের সেক্রেটারি রাকিবুল হাসানকে জিজ্ঞেস করা হয়েছিল কেনো এমন উদ্যোগ তাদের। তিনি জানান, আমরা চাই, প্রেম হোক সার্বজনীন। কেউ কেউ বাইক, ডিএসএলআরের জোরে ৫/৬টা করে প্রেম করছে। আর চেহারা খারাপ বলে, আর্থিক সঙ্গতি নেই বলে আমরা প্রেম করতে পারছি না।

আর সে কারণেই কিনা ‘পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে রুখে দাঁড়াও’ স্লোগানে রাকিবুলের মতো আরও এক ঝাঁক তরুণের এমন ব্যতিক্রমী উদ্যোগ। শুধু ছেলেরা নয়, বরং সিঙ্গেলস মেয়েরাও এই সংগঠনের সাথে যুক্ত আছেন বলে জানিয়েছেন সংগঠনের সেক্রেটারি রাকিবুল।

কয়টি মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, ৭/৮ টা তো হবেই। তবে, ভালো বন্ধুত্ব থাকলে শেষ পর্যন্ত কেউ প্রেম করতে রাজি হয়নি।

https://www.facebook.com/JamunaTelevision/videos/1589436334485555/

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply