টাইগারদের বিপক্ষে ২৫৯ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা

|

সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের বিপক্ষে ২৫৯ রানের লিড নিয়েছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানদের করা ৪৯৩ রানের জবাব ব্যাট করতে নেমে মাত্র ২৫১ রানে অল আউট হয় বাংলাদেশ। তবে বাংলাদেশকে ফলোঅন করায়নি শ্রীলঙ্কা শেষ বিকেলে নিজেরাই নেমে পরেছেন ব্যাট হাতে।

২৪২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দুই ব্যাটার লাহিরু থিরিমান্নে ও ওসাদা ফার্নান্দোর উইকেট হারিয়ে বিপদে পরে শ্রীলঙ্কা। দলীয় ১৪ রানে থিরিমান্নেকে আউট করেন মিরাজ। ঠিক পরের ওভারের প্রথম বলে ওসাদাকে ফেরান তাইজুল। তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১৭ রান নিয়ে মাঠ ছাড়ে শ্রীরঙ্কা।

এর আগে তৃতীয় দিনের দিনের শুরুটা ভালোই করেছিলো টাইগাররা। তামিমের ব্যাটে সেঞ্চুরির আশা জাগালেও শেষ পর্যন্ত নিজের দশম শতক করতে ব্যর্থ হন এই ওপেনার। যদিও শুরুতে ১০০ রানের মধ্যেই দুই উইকেট হারিয়ে বসে টাইগাররা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হাসান শান্ত টানা দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হয়ে হতাশ করেছেন।

সাইফ হাসান এই ম্যাচে করেছে ২৫ রান। তারপরও ভরসা ছিল মুশফিক ও মুমিনুল দলকে ফলোঅন এড়াতে সহযোগিতা করবে। তবে তারা দু’জনও ব্যর্থ হয়েছেন।

দলের ক্যাপ্টের মোমিনুল আউট হয়েছেন ৪৯ রানে। আর মুশফিককে ফিরতে হয়েছে ৪০ রানে। এরপরে আর কোন ব্যাটারই দাঁড়াতে পরেনি ক্রিজে। পরের তিন ব্যাটার তাসকিন, শরিফুল আউট হয়েছেন শূন্যরানে। আর জায়েদ রাহী অপরাজিত ছিলেন ০ রানে।

মাত্র ৩১ রানের মধ্যে বাকি ব্যাটারদের ফিরিয়ে দিয়ে এই টেস্টের নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নেয় শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন প্রবীণ জয়াবিক্রামা, একাই ধসিয়ে দিয়েছেন টাইগার ব্যাটিং লাইনআপ। ৬ উইকেট নিতে তিনি রান দিয়েছেন ৯২।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply