ফলোঅন না করিয়েই ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা

|

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ফলোঅনে পড়েছে বাংলাদেশ, তবু শেষ ইনিংসে ব্যাট করার কোনো ঝুঁকি না নিয়ে আবারও ব্যাট করতে নেমেছে লঙ্কানরা। তবে দিনের শুরুটা ভালোই করেছিলো টাইগাররা। তামিমের ব্যাটে সেঞ্চুরির আশা জাগালেও শেষ পর্যন্ত নিজের দশম শতক করতে ব্যর্থ হন এই ওপেনার। যদিও শুরুতে ১০০ রানের মধ্যেই দুই উইকেট হারিয়ে বসে টাইগাররা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হাসান শান্ত টানা দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হয়ে হতাশ করেছেন।

সাইফ হাসান এই ম্যাচে করেছে ২৫ রান। তারপরও ভরসা ছিল মুশফিক ও মুমিনুল দলকে ফলোঅন এড়াতে সহযোগিতা করবে। তবে তারা দু’জনও ব্যর্থ হয়েছেন।

দলের ক্যাপ্টের মোমিনুল আউট হয়েছেন ৪৯ রানে। আর মুশফিককে ফিরতে হয়েছে ৪০ রানে। এরপরে আর কোন ব্যাটারই দাঁড়াতে পরেনি ক্রিজে। পরের তিন ব্যাটার তাসকিন, শরিফুল আউট হয়েছেন শূন্যরানে। আর জায়েদ রাহী অপরাজিত ছিলেন ০ রানে।

মাত্র ৩১ রানের মধ্যে বাকি ব্যাটারদের ফিরিয়ে দিয়ে এই টেস্টের নিয়ন্ত্রণ নিজেদের হাতে তুলে নেয় শ্রীলঙ্কা। লঙ্কানদের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন প্রবীণ জয়াবিক্রামা, একাই ধসিয়ে দিয়েছেন টাইগার ব্যাটিং লাইনআপ। ৬ উইকেট নিতে তিনি রান দিয়েছেন ৯২।

তবে শ্রীলঙ্কানরা চতুর্থ ইনিংসে ব্যাট করার রিস্ক নেয়নি। তাই বাংলাদেশকে ফলোঅন না করিয়ে নিজেরাই ব্যাট করতে নেমেছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ১৪ রান।









Leave a reply