লঙ্কার টার্গেট ৫৫০

|

পরিকল্পনা ছিলো দিনের শুরু থেকেই একটু রান বের করে খেলে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠানোর। লঙ্কানদের সেই পরিকল্পনা ভেস্তে দিয়েছে টাইগারর বোলাররা। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই কয়েকটি উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলেছিলো তাসকিন, তাইজুলরা। প্রথম দিনের মতই এই দিনেও সুযোগ নষ্ট করেছে বাংলাদেশের বোলাররা। সবকিছু মিলিয়ে স্বাগতিক শ্রীলঙ্কা পাল্টেছে তাদের পরিকল্পনা। এখন তাদের টার্গেট কমপক্ষে ৫৫০ রান করে ইনিংস ঘোষণা করা।

দ্বিতীয় দিন শেষ গণমাধ্যমকে ওশাদা ফার্নান্দো বলেন, আমরা পরিকল্পনা করেছিলাম দিনের শেষে বাংলাদেশকে ১৫-২০ ওভার ব্যাটিং করতে দিবো। কিন্তু আবহাওয়ার কারণে এবং শুরুতে কয়েকটি উইকেট হারানোয় এমন পরিকল্পনা থেকে আমরা সরে আসি।

তিনি বলেন, এখন আমরা নতুন পরিকল্পনা এটেছি। বাংলাদেশকে কাবু করতে আমরা যদি প্রথম ইনিংসে ৫৫০ রান তুলে ইনিংস ঘোষণা করতে পারি তাহলে সেটা চেজ করা বাংলাদেশের জন্য একটু কঠিন হবে। আশা করছি তৃতীয় দিনে আমরা সেই কাজটি করতে পারবো।

ওশাদা আরও বলেন, সকালে বাংলাদেশের বোলাররা খুব ভালো বোলিং করেছে। তাই আমরা দ্রুত রান তুলতে পারিনি। আকাশ মেঘলা থাকায় পিচ থেকেও বেশ সহযোগিতা পেয়েছে তারা।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ৪৬৯ রান। তাসকিন তুলে নিয়েছেন তিন উইকেট। মিরাজ, শরিফুল ও তাইজুল ইসলাম নিয়েছেন একটি করে উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply