উইকেটের আচরণ কী হবে এখনও বলা যাচ্ছে না: তাইজুল

|

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজির দ্বিতীয় টেস্ট শুরু আগে বাহু কথা হয়েছে উইকেট নিয়ে। প্রথম ম্যাচ ড্র হওয়ার পেছনে এই উইকেটকেই কাঠগড়ায় দাঁড়করিয়েছিলেন অনেকেই। দ্বিতীয় টেস্টের উইকেট হবে খুব ভালো যেখান থেকে জয় পরাজয় নিশ্চিত করেই শেষ করা যাবে দ্বিতীয় টেস্ট। তবে দ্বিতীয় টেস্টের তৃতীয়দিন শেষে পাল্লেকেলের উইকেট নিয়ে কনফিউশনে রয়েছে বাংলাদেশের বোলাররা। তারা নাকি বুঝতেই পারছেন না উইকেটের আচরণ।

প্রথম দিন শ্রীলঙ্কা ১ উইকেটে ২৯১ রান করলেও, দ্বিতীয় দিনে কিন্তু তার সাথে যোগ করেছেন মাত্র ১৭৮ রান তাও আবার ৫ উইকেট হারাতে হয়েছে এই রান যোগ করতে। তাসকিন ভালো বল করেছে কিন্তু তাইজুল আর মিরাজ নিজেদের সামর্থের প্রমাণ দিতে পারেনি এখন পর্যন্ত।

দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এসে তাইজুর ইসলাম বলছেন, উইকেটের আচরণ আসলে বোঝা যাচ্ছে না। তৃতীয় দিন বা চতুর্থদিনে উইকেট কেমন আচরণ করবে সেটা নিয়ে আসলে কিছুই বলতে পারছি না। তবে আমাদের ব্যাটাররা যদি ভালো ব্যাট করে তাহলে হয়তো ম্যাচের রেজাল্ট বের করা সম্ভব হবে। এখন পর্যন্ত উইকেট কোন উল্টাপাল্টা আচরণ করছে না, এখনও ফ্রেস আছে ক্যান্ডির উইকেট।

টেস্টের প্রথম দিন শেষে শ্রীলঙ্কার স্কোর বোর্ডে রান উঠেছিলো ২৯১। তার তুলনায় দ্বিতীয় দিনে ভালো করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। অন্যভাবে চিন্তা করলে বাংলাদেশের বোলাররা ভালো বল করেছে, পুরো দিনে ১৭৮ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট।

তাইজুল বলেন, গতকালের তুলনায় আজ আমরা বেশ ভালো বোলিং করেছি। বিশেষ করে তাসকিন তিন উইকেট নিয়েছে, দারুণ বোলিং করেছে তাতে আমাদের খুব সুবিধা হয়েছে। আমি ও মিরাজ ভালো করার চেষ্টা করতে পেরেছি।

তাইজুল বলেন, ম্যাচের এখন যে অবস্থা তাতে ফাইটিংয়ে রয়েছে বাংলাদেশ। এখন তৃতীয় দিনে ব্যাটে বলে কতটা ঝলক দেখাতে পারে বাংলার ক্রিকেটাররা সেটাই দেখার বিষয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply