একজন আলেম দাবি করা ব্যক্তির এমন কর্মকাণ্ড দুঃখজনক: শামীম ওসমান

|

হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক প্রসঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, একজন আলেম দাবি করা ব্যক্তির এমন কর্মকাণ্ড দুঃখজনক।

জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ও বড় ভাই নাসিম ওসমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হেফাজতের সাবেক কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হকসহ দলটির সাম্প্রতিক বিভিন্ন বিতর্কিত কার্যকলাপের ব্যাপারে প্রশ্ন করলে শামীম ওসমান বলেন, আমাদের দেশে আলেম সমাজকে সম্মানের সাথে দাওয়াত দিয়ে নিয়ে ওয়াজ করানোর রীতি চালু আছে। তাদের ওয়াজ শুনে মানুষ আবেগে কান্নাও করে। সেই আলেমদের দ্বারা কোনো অপকর্ম হলে সেটা শুধু ইসলাম ধর্ম নয় কোন ধর্মের জন্যই শুভকর নয়। এটা ভবিষ্যৎ প্রজন্মের জন্য অশুভ সংকেত হিসেবে মনে করেন তিনি।

ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হলে তাদেরকে ইসলাম ধর্ম সম্পর্কে সঠিক জ্ঞান দেয়ার তাগিদ দিয়ে শামীম ওসমান বলেন, মৌলবাদ শুধু ইসলাম ধর্মের মধ্যেই সীমাবদ্ধ নয়, সব ধর্মের মধ্যেই আছে। তাই সমাজের সর্বস্তরের মানুষকে যার যার অবস্থানে থেকে সতর্ক হতে হবে। ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞান অর্জনের পাশাপাশি সঠিকভাবে আমলও করতে হবে। একজন আলেমের অপরাধের জন্য পুরো আলেম সমাজকেও খারাপ বলা যাবে না।

শহরের খানপুর এলাকায় করোনা ডেডিগেটেট হাসপাতালে রোগী ভর্তির ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান জানান, দেশের যে কোনো হাসপাতালে কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি। একই সাথে জীবনের ঝুঁকি নিয়ে গত এক বছর যাবত করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীদের সততা ও সুনাম অক্ষুণ্ন রাখার অনুরোধ জানান শামীম ওসমান। ধর্মীয় ও মানবিক দৃষ্টিকোণ থেকে সবাইকে সরকারের সাথে দায়িত্ব পালনের আহবান জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply